পাপনকে সবচেয়ে অযোগ্য সভাপতি বললেন সাবের

সুপার টুয়েলভের সব ম্যাচেই হার। এমনকি অপেক্ষাকৃত দুর্বল দলদের নিয়ে প্রথম রাউন্ডেও হারের স্বাদ পেয়েছে দলটি। টি-টোয়েন্টি বিশ্বকাপে এবার এক রাশ হতাশাই উপহার দিয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। ব্যর্থতার ষোলোকলা পূরণ করে আজ (শুক্রবার) দেশে ফিরেছে ক্রিকেটারদের একাংশ।

আর টাইগারদের এমন হতাশাজনক পারফরম্যান্সের জন্য সমালোচনা হচ্ছে সাড়া বিশ্ব জুড়েই। অনেকেই এ ব্যর্থতার জন্য দায়ী করছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে। এরমধ্যে আছেন সাবেক বিসিবি সভাপতি সাবের হোসেন চৌধুরীও। রীতিমতো পাপনকে ধুয়ে দিয়েছেন এ সাবেক সভাপতি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অন্যতম সফল সভাপতিই ছিলেন বর্তমান সংসদ সদস্য সাবের হোসেন। ১৯৯৬ থেকে ২০০১ পর্যন্ত বিসিবির প্রধান ছিলেন। তার সভাপতিকালীন সময়েই টেস্ট মর্যাদা পায় বাংলাদেশ ক্রিকেট দল।

সামাজিকমাধ্যম টুইটারে নিজের হতাশা প্রকাশ করেন সাবের হোসেন। পাপনকে উদ্দেশ্য করে তিনি লিখেন, ‘পাপন (নাজমুল হাসান) সাহেবের অধীনে বাংলাদেশ এই নিয়ে ৪টি বিশ্বকাপ খেলে ফেলল। পারফরম্যান্স খারাপ থেকে খারাপতম হয়েছে। সবচেয়ে বেশি সময় কাটানো (বিসিবি) সভাপতি সবচেয়ে অযোগ্যও।’

বিশ্বকাপে প্রথম রাউন্ডের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের সঙ্গে হারের পর খেলোয়াড়দের দিকে আঙুল তুলেছিলেন পাপন। অন্যের ওপর দোষ চাপানোর এ বিষয়টিও তুলে ধরেছেন সাবের হোসেন, ‘অন্যের ওপর দোষ চাপাতে চাপাতে তিনি আমাদের ক্রিকেটকে মাটিতে মিশিয়ে দিয়েছেন। এটা দুঃখজনক যে আমাদের একটা নির্লজ্জ ক্রিকেট বোর্ড আছে।’

বিশ্বকাপে এবার সেমি-ফাইনালের স্বপ্ন নিয়ে দেশ ছেড়েছিল বাংলাদেশ। কিন্তু মঞ্চে নেমে ন্যুনতম লড়াইটাও করতে পারেনি টাইগাররা। ৮৪ ও ৭৩ রানে অলআউট হওয়ার মতো বিব্রতকর পরিস্থিতিতেও পড়েছে দলটি। তাই স্বাভাবিকভাবেই এ নিয়ে চলছে নানা কাঁটাছেঁড়া।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.