পরিবহন ধর্মঘট: ৭ কলেজের ভর্তি পরীক্ষা পেছাচ্ছে না

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা আগামীকাল (৫ নভেম্বর) শুরু হচ্ছে৷ এদিন সকাল ১০টায় থেকে বেলা ১১টা পর্যন্ত বাণিজ্য অনুষদের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এদিকে পরিবহন ধর্মঘট হলেও পরীক্ষা হবে। পরীক্ষা না হওয়া নিয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। এ বিষয়ে জানতে চাইলে অধিভুক্ত সাত কলেজের সমন্বয়ক (ফোকাল পয়েন্ট) ও ঢাকা কলেজের উপাচার্য অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার বলেন, পরীক্ষা আয়োজনে আমাদের সব ধরনের প্রস্তুতি রয়েছে। স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব নিশ্চিত করে পরীক্ষা গ্রহণ করা হবে। আমরা আশা করছি সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন করতে পারবো।

এদিকে পরিবহন ধর্মঘটে পরীক্ষা হবে কি না সে বিষয়ে জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) ও সাত কলেজের প্রধান সমন্বয়ক অধ্যাপক ড. এ.এস.এম মাকসুদ কামাল বলেন, ‘পরীক্ষা না হওয়া নিয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। পরীক্ষা হবে৷’

এবার সাত কলেজের বাণিজ্য ইউনিটের মোট ৫ হাজার ৩১০টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ২৩ হাজার ৭০০টি। ভর্তি পরীক্ষার জন্য সব ধরনের প্রস্তুতি শেষ করেছে সাত কলেজ প্রশাসন৷

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আগামীকাল (৫ নভেম্বর) সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য সারাদেশে গণপরিবহন চলাচল বন্ধ থাকবে। আনুষ্ঠানিকভাবে ঘোষণা না দিলেও আগামীকাল থেকে অনির্দিষ্টকালের জন্য গণপরিবহন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন এ খাতের মালিক-শ্রমিকরা।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.