ইংল্যান্ডকে কে থামাবে, প্রশ্ন ভনের

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ড যেন বাজির ঘোড়া। নিজেদের প্রথম তিন ম্যাচের সবকটিতেই জিতে ইতোমধ্যেই সেমিফাইনালের সমীকরণ সহজ করে ফেলেছে ইয়ন মরগানের দল। রীতিমতো উড়তে থাকা ইংলিশদের জয়রথ থামাতে পারে একমাত্র পাকিস্তান, এমনটাই মনে করেন মাইকেল ভন।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে শেষ ওভারের নাটকীয়তায় ওয়েস্ট ইন্ডিজের কাছে ট্রফি হাতছাড়া করেছিল ইংলিশরা। আর এবার সেই ক্যারিবিয়ানদের বড় ব্যবধানে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে ইংল্যান্ড। এরপর বাংলাদেশ ও অস্ট্রেলিয়াকেও হারিয়েছে হেসে-খেলেই। দুই ম্যাচেই ইংলিশদের জয় আট উইকেটে। দল হিসেবে দুর্দান্ত পারফর্ম করা ইংলিশদের সেমিফাইনালে প্রতিপক্ষ হতে পারে পাকিস্তান।

এদিকে পাকিস্তানও প্রথম তিন ম্যাচের তিনটিতেই জিতেছে এবং দলের বেশ কয়েকজন ক্রিকেটার আছেন দারুণ ফর্মে। ভনের মতে সেমিফাইনালে ইংল্যান্ডের প্রতিপক্ষ পাকিস্তান হলে কঠিন পরীক্ষা দিতে হবে মরগান-জস বাটলারদের।

ইংল্যান্ডের সাবেক এই অধিনায়ক বলেন, ‘এখন বাকিদের জন্য বার্তা হচ্ছে, সবচেয়ে বিধ্বংসী এবং সেরা দল ইংল্যান্ড। তাদের থামাবে কারা? এখনও পর্যন্ত মনে হচ্ছে হয়তোবা পাকিস্তান।’

সুপার টুয়েলভে গ্রুপ-১ এ আছে ইংল্যান্ড অন্যদিকে পাকিস্তান আছে গ্রুপ-২ তে। শুধুমাত্র দুই দলের কোনো এক দল গ্রুপ চ্যাম্পিয়ন হলে, আর অন্যদল গ্রুপ রানার্স-আপ হলে দুই দলের দেখা হবে সেমি ফাইনালে। অন্যথায় হয়তোবা ফাইনালে দেখা যেতে পারে পাকিস্তান-ইংল্যান্ড লড়াই!

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.