‘সুষ্ঠুভাবে’ ৪৩তম বিসিএস পরীক্ষা অনুষ্ঠিত

সারাদেশে ৪৩তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা (এমসিকিউ টাইপ) অনুষ্ঠিত হয়েছে, কোথাও কোনও অপ্রীতিকর খবর পাওয়া যায়নি বলে জানিয়েছেন সরকারি কর্ম কমিশন (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন।

শুক্রবার (২৯ অক্টোবর) সকাল ১০টায় শুরু হওয়া ৪৩তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় দুটি কেন্দ্র পরিদর্শন শেষে তিনি এমন দাবি করেন। সকালে পরীক্ষা শুরুর পর রাজধানীর রেসিডেনশিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজ এবং তিতুমীর কলেজের কেন্দ্র পরিদর্শন করেন পিএসসি’র চেয়ারম্যান।

পরীক্ষায় স্বাস্থ্যবিধি নিশ্চিত করার বিষয়ে জানতে চাইলে পিএসসির চেয়ারম্যান বলেন, দুটি কেন্দ্র পরিদর্শন করে পরিস্থিতি ভালো দেখেছি। সারাদেশ থেকে ভালো খবর পেয়েছি। তবে দু-একটি জায়গায় স্বাস্থ্যবিধি কিছুটা শিথিল মনে হলেও আমাদের দিক থেকে সব ব্যবস্থা নেওয়া হয়েছে।

পিএসসি জানায়, সরকারি চাকরির প্রত্যাশায় ৪৩তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা দিচ্ছেন ৪ লাখ ৪২ হাজার ৮৩২ জন প্রার্থী। আজ শুক্রবার (২৯ অক্টোবর) সকাল ১০টায় পরীক্ষায় বসেছেন তারা, শেষ হয়েছে বেলা ১২টায়।

ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একযোগে অনুষ্ঠিত হয়। ৪৩তম বিসিএস পরীক্ষার মাধ্যমে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ জন কর্মকর্তা নেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশ ক্যাডারে ১০০ জন, পররাষ্ট্র ক্যাডারে ২৫ জন, শিক্ষা ক্যাডারের জন্য ৮৪৩ জন, অডিটে ৩৫ জন, তথ্যে ২২ জন, ট্যাক্সে ১৯ জন, কাস্টমসে ১৪ জন ও সমবায় ক্যাডারে ১৯ জন নিয়োগ দেওয়া হবে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.