কারোনায় মৃতের সংখ্যা ৫০ লাখ ছুঁইছুঁই

প্রাণঘাতী করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৭ হাজার ৮১২ জনের মৃত্যু এবং ৪ লাখ ৭৪ হাজার ১৮১ জন রোগী শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৯ লাখ ৯৫ হাজার ৮৮২ জন। আক্রান্তের সংখ্যা ২৪ কোটি ৬২ লাখ ছাড়িয়েছে।

আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, শুক্রবার (২৯ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ২৪ কোটি ৬২ লাখ ৬২ হাজার ৯১৯ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২২ কোটি ৩১ লাখ ৪৯ হাজার ১৫৯ জন।

করোনায় এখন পর্যন্ত রোগী শনাক্ত হয়েছে ২৪ কোটি ৬২ লাখ ৪৪ হাজার ৮৭২ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৪৯ লাখ ৯৫ হাজার ৮৮২ জনের। এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৭৮ হাজার ২৩৯ জন এবং মারা গেছেন ১ হাজার ২০৩ জন। এছাড়া যুক্তরাজ্যে সংক্রমিত হয়েছেন ৩৯ হাজার ৮৪২ জন এবং মারা গেছেন ১৬৫ জন।

রাশিয়া গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১ হাজার ১৫৯ জন এবং সংক্রমিত হয়েছেন ৪০ হাজার ৯৬ জন। ব্রাজিলে মারা গেছেন ৩৯৯ জন এবং সংক্রমিত হয়েছেন ১৫ হাজার ২৬৮ জন। ভারতে মারা গেছেন ৮০৩ জন এবং আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৩২৩ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ইরানে ১৫৯ জন, তুরস্কে ২২৯ জন, ইউক্রেনে ৫৭৬, মেক্সিকোতে ৩৮৬ এবং ফিলিপাইনে ২২৭ জন মারা গেছেন।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.