পরীমনিসহ ৩ জনের জামিন

বনানী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় আগের শর্তেই জামিন পেয়েছেন চিত্রনায়িকা পরীমনিসহ তিনজন। আদালত পরিবর্তন হওয়ায় নতুন করে আবারো জামিন নিতে হলো তাদের। অপর দুই আসামি হলেন- আশরাফুল ইসলাম দিপু ও কবির হোসেন।

মঙ্গলবার (২৫ অক্টোবর) ঢাকা মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক মো. রবিউল আলম তাদের জামিন মঞ্জুর করেন।

পরীমনির আইনজীবী নীলাঞ্জনা রিফাত সুরভী বলেন, বর্তমানে তিনি স্থায়ীভাবে জামিনে আছেন। কিন্তু আদালত পরিবর্তন হওয়ায় একটা নিয়ম আছে। সেটা হচ্ছে- এই আদালতে এসেও তাকে জামিন নিতে হবে। তাই আবার নতুন করে জামিন নিতে হচ্ছে।

জামিন আবেদনে তিনি বলেন, আমরা আগে জামিন পেয়ে কোনো শর্ত ভঙ্গ করিনি। আসামিরা জামিন পাওয়ার পর থেকে নিয়মিত আদালতের দেওয়া শর্তগুলো মেনে চলছেন। নিয়ম অনুযায়ী, আবারো আত্মসমর্পণ করে আপনার কাছে জামিনের আবেদন করছি।

এরপর বিচারক আদশে বলেন, পূর্বশর্ত অনুযায়ী আসামিদের জামিন দেওয়া হল। কিন্তু আমাদের স্যার যেহেতু ছুটিতে আছে তাই চার্জশিট গ্রহণের জন্য আগামী ১৫ নভেম্বর দিন ধার্য রয়েছে।

গত ৪ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পরিদর্শক কাজী মোস্তফা কামাল নায়িকা পরীমনিসহ তিন জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। পরে গত ১০ অক্টোবর ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সত্যব্রত শিকদারের আদালত মামলার চার্জশিট গ্রহণ করেন। এরপর আদালত মামলাটির পরবর্তী বিচার কাজের জন্য ঢাকা মহানগর দায়রা জজ আদালতে বদলির আদেশ দেন।

তারও আগে ৩১ আগস্ট ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ শুনানি শেষে প্রতিবেদন দাখিল হওয়া পর্যন্ত পরীমনির জামিন মঞ্জুর করেন। পরদিন গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগার থেকে মুক্ত হন এ চিত্রনায়িকা।

৪ আগস্ট সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে পরীমনিকে তার বনানীর বাসা থেকে আটক করে র‌্যাব। পরদিন ৫ আগস্ট বিকেলে পরীমনি, চলচ্চিত্র প্রযোজক রাজ ও তাদের দুই সহযোগীকে বনানী থানায় নিয়ে যাওয়া হয়। এরপর র‌্যাব বাদী হয়ে বনানী থানায় পরীমনি ও তার সহযোগী দীপুর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে। সেই মামলায় পরীমনিকে আদালতে হাজির করলে প্রথমে চারদিনের রিমান্ড এবং পরে আরও দুই দফায় তাকে রিমান্ডে নেওয়া হয়।

মামলা সূত্রে জানা যায়, পরীমনি ২০১৬ সাল থেকে মাদকসেবন করতেন। এজন্য বাসায় একটি ‘মিনিবার’ তৈরি করেন। সেখানে নিয়মিত ‘মদের পার্টি’ করতেন। চলচ্চিত্র প্রযোজক নজরুল ইসলাম রাজসহ আরও অনেকে তার বাসায় অ্যালকোহলসহ বিভিন্ন ধরনের মাদকের সরবরাহ করতেন ও পার্টিতে অংশ নিতেন।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.