পাকিস্তানের দারুণ বোলিং আমাদের হাত খুলে খেলতে দেয়নি: কোহলি

বিশ্বকাপের মঞ্চে ভারতের বিপক্ষে পাকিস্তানের জয় যেন পরম কোনো পাওয়া! অবশেষে সেই জয়ের দেখা পেল বাবর-রিজওয়ানরা। তাও আবার দশ উইকেটের বিশাল ব্যবধানে, আর তাতে রীতিমতো উড়ে গেছে ভারতীয় শিবির। যা ম্যাচ শেষে স্বীকার করলেন বিরাট কোহলি নিজেও।

রোববার (২৪ অক্টোবর) সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান। যেখানে নিজেদের বিশ্বকাপ ইতিহাসে প্রথমবার ভারতকে হারিয়েছে বাবরের দল। পাশাপাশি এটি তাদের টি-টোয়েন্টি ইতিহাসে সবচেয়ে বড় ব্যবধানে জয়।

ম্যাচ শেষে কোহলি বলেন, ‘আমরা পরিকল্পনা মতো খেলতে পারিনি। পাকিস্তান কৃতিত্ব পাওয়ার যোগ্য এবং তাঁরা আমাদের উড়িয়ে দিয়েছে।’

ম্যাচে শুরু থেকেই পিছিয়ে ছিল ভারত। দুই ওপেনার রোহিত শর্মা আর লোকেশ রাহুল দ্রুত ফিরলে ২০ রান তুলতেই তিন উইকেট হারায় তারা। এরপর কোহলি কিছুটা প্রতিরোধ গড়লেও সেটা যথেষ্ট হয়নি জয়ের জন্য। আর বোলিংয়ে পাকিস্তানের কাছে পাত্তাই পায়নি জসপ্রতি বুমরাহ-মোহাম্মদ শামিরা।

কোহলি বলেন, ‘বোলিংয়ে পাকিস্তান দুর্দান্ত শুরু করেছিল, ২০ রানের মধ্যে তিন উইকেট হারানো ভালো শুরু না। আমাদের দ্রুত উইকেট তুলে নেয়া প্রয়োজন ছিল। কিন্তু তারা এমনভাবে ব্যাটিং করেছে আমাদের কোনো সুযোগই দেয়নি। পাকিস্তান যতটা স্বাছন্দ্যে রান করতে পেরেছে, প্রথম ইনিংসে শট খেলা ততটা সহজ ছিল না। যখন জানা থাকে যে, কন্ডিশন পরিবর্তিত হবে, তখন আরও ১০-২০ রান বেশি করা প্রয়োজন। তবে পাকিস্তানের দারুণ বোলিং আমাদের হাত খুলে খেলতে দেয়নি।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.