অসুস্থ সম্রাট, চার্জশিট গ্রহণ ১০ জানুয়ারি

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের দায়ের করা মামলায় চার্জশিট গ্রহণের জন্য আগামী ১০ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

সোমবার (২৫ অক্টোবর) ঢাকার মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশের আদালতে সম্রাটের উপস্থিতিতে মামলাটির চার্জশিট গ্রহণের দিন ধার্য ছিল। কিন্তু এ দিন সম্রাট অসুস্থ থাকায় তাকে আদালতে আনা হয়নি। তাই আদালত সম্রাটের অনুপস্থিতিতে চার্জশিট গ্রহণের জন্য আগামী ১০ জানুয়ারি দিন ধার্য করেছেন।

গত ২২ সেপ্টেম্বর ঢাকার মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশের আদালতে সম্রাটের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের মামলাটির অভিযোগপত্র গ্রহণের দিন ধার্য ছিল। কিন্তু, ওই দিনও সম্রাটকে আদালতে উপস্থিত না করার কারণে আদালত সম্রাটের অনুপস্থিতিতে অভিযোগপত্র গ্রহণের জন্য ২৫ অক্টোবর দিন ধার্য করেন। গত বছরের ২৬ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

২০১৯ সালের ৭ অক্টোবর সম্রাটকে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে গ্রেফতার করে র‌্যাব। এরপর কয়েকদফা রিমান্ডে নেওয়া হয় তাকে। রিমান্ড শেষে বর্তমানে তিনি কারাগারে আছেন। ২০১৯ সালের ১২ নভেম্বর বাদী হয়ে তার বিরুদ্ধে মামলাটি করেন দুদক উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম।

উল্লেখ্য, সম্রাট বিভিন্ন অবৈধ ব্যবসা ও অবৈধ কার্যক্রমের মাধ্যমে ২ কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করেছেন। অভিযোগ আছে, তিনি মতিঝিল ও ফকিরাপুল এলাকায় ১৭টি ক্লাব নিয়ন্ত্রণ করতেন এবং সেগুলোতে লোক বসিয়ে মোটা অঙ্কের কমিশন নিতেন। অনেক সময় ক্লাবগুলোতে ক্যাসিনো ব্যবসা পরিচালনা করতেন।

তিনি অবৈধভাবে উপার্জিত অর্থ দিয়ে ঢাকার গুলশান, ধানমন্ডির উত্তরাসহ বিভিন্ন স্থানে একাধিক ফ্ল্যাট, প্লট কিনেছেন ও বাড়ি নির্মাণ করেছেন। এ ছাড়া তার সিঙ্গাপুর, মালয়েশিয়া, দুবাই ও যুক্তরাষ্ট্রে নামে-বেনামে এক হাজার কোটি টাকার সম্পদ রয়েছে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.