স্কটল্যান্ডের জার্সি ডিজাইনার ১২ বছরের এক মেয়ে

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের অন্যতম সুন্দর জার্সি পড়ে খেলছে স্কটল্যান্ড। বেগুনি-কালো রঙের সংমিশ্রণে এই জার্সিটি তৈরি করেছেন ১২ বছর বয়সী এক স্কুল পড়ুয়া মেয়ে। এক বিবৃতিতে এমনটাই জানিয়েছে ক্রিকেট স্কটল্যান্ড।

সাধারণ বিশ্বমঞ্চে কোন দল কেমন জার্সি পড়ে খেলে তা নিয়ে দর্শকদের মধ্যে বাড়তি আগ্রহ কাজ করে। জাতীয় পতাকা কিংবা সেই দেশে সংস্কৃতির সঙ্গে মিল রেখে সেই সব জার্সির ডিজাইন করা হয়।

সমর্থকদের বিচারে বলা হচ্ছে স্কটল্যান্ডের জার্সিটি টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের অন্যতম সুন্দর। সেই জার্সিটি ডিজাইন করা ১২ বছর বয়সী স্কুল পড়ুয়া মেয়েটির নাম রেবেকা ডাউনি। প্রায় ২০০ স্কুল পড়ুয়া শিক্ষার্থীদের কাছ থেকে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য জার্সির ডিজাইন চেয়েছিল ক্রিকেট স্কটল্যান্ড। তাদের মধ্য থেকে মনোনীত হয় রেবেকার করা এই ডিজাইনটি।

বিবৃতিতে ক্রিকেট স্কটল্যান্ড বলছে, ‘স্কটল্যান্ডের জার্সি ডিজাইন করেছে ১২ বছর বয়সী রেবেকা ডাউনি। সে আমাদের প্রথম খেলা টিভিতে দেখেছে, সে যে ডিজাইনটা করেছে তা গর্বের। আবারো ধন্যবাদ রেবেকা।’

এই জার্সি পড়েই নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশকে ৬ রানে হারিয়েছে স্কটিশরা। পাপুয়া নিউ গিনির বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে তারা। এই ম্যাচ জিতলে মূল পর্বের পথে অনেকটাই এগিয়ে থাকবে স্কটল্যান্ড।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.