সাম্প্রদায়িক গোষ্ঠীর বিরুদ্ধে সবাইকে সজাগ থাকতে হবে: কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, সাম্প্রদায়িক গোষ্ঠী এখনো বাংলাদেশে তৎপর। এখনো তারা বাংলাদেশের বিরুদ্ধে কাজ করে। এদের বিরুদ্ধে সবাইকে সজাগ থাকতে হবে।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) টাঙ্গাইলের ধনবাড়ীতে বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন শেষে হিন্দু ধর্মাবলম্বীদের সঙ্গে মতবিনিময়কালে মন্ত্রী এ কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, দেশে কিছু দল আছে যারা ধর্মকে ব্যবহার করে রাজনীতি করে, রাষ্ট্র ক্ষমতা দখল করতে চায় ও অর্থ-বিত্ত অর্জন করতে চায়। তাদের কোনো আদর্শ নেই, নীতি নেই। এই সাম্প্রদায়িক শক্তি বারবার বাংলাদেশের ধর্মীয় সম্প্রীতির ওপর আঘাত করেছে ও শান্তি-শৃঙ্খলা বিঘ্নিত করেছে। এরাই মুক্তিযুদ্ধের সময় ধর্মের নামে লাখ লাখ মানুষকে হত্যা করেছিল। এরাই ধর্মের নামে দুই লাখ মা-বোনকে পাকিস্তানিদের হাতে তুলে দিয়ে তাদের ইজ্জত হরণ করেছিল।

তিনি বলেন, দেশে দুর্গাপূজাকে কেন্দ্র করে যারা অপপ্রয়াস চালাচ্ছে, অস্থিতিশীলতা সৃষ্টি ও আইনশৃঙ্খলার অবনতি ঘটাতে চাচ্ছে তাদেরকে কঠোরভাবে মোকাবিলা করা হবে। তাদের অপপ্রয়াস ব্যর্থ হবে।

ড. রাজ্জাক বলেন, কুমিল্লার ঘটনায় জড়িত ও দোষীদের খুঁজে বের করা হবে এবং তাদেরকে আইন অনুযায়ী দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে।

তিনি আরও বলেন, কুমিল্লার ঘটনাটি একটি বিচ্ছিন্ন ঘটনা। সার্বিকভাবে সারাদেশে অত্যন্ত উৎসাহ-উদ্দীপনায় দুর্গোৎসব পালিত হচ্ছে।

এ সময় মন্ত্রীর সঙ্গে ধনবাড়ী উপজেলার স্থানীয় কর্মকর্তা ও নেতারা উপস্থিত ছিলেন।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.