ধোনির ক্যামিওতে ফাইনালে চেন্নাই

ম্যাচ জিততে শেষ ওভারে চেন্নাই সুপার কিংসের প্রয়োজন ছিল ১৩ রান। চার বলে ৩টি চার মেরে দলকে ৪ উইকেটের জয় এনে দেন মহেন্দ্র সিং ধোনি। তাতে নবমবারের মতো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফাইনালে উঠল তিনবারের শিরোপা জয়ীরা। এদিকে ম্যাচ হারলেও এখনও সুযোগ থাকছে দিল্লি ক্যাপিটালসের কাছে।

জয়ের ১৭৩ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো করতে পারেনি চেন্নাই। ইনিংসের প্রথম ওভারে অ্যানরিখ নরকিয়ার বলের লাইন মিস করে বোল্ড হয়েছেন ফাফ ডু প্লেসি। ডানহাতি এই ব্যাটসম্যান আউট হয়েছেন মোটে ১ রান। এরপর অবশ্য দারুণ এক জুটি গড়ে তুলেন রুতুরাজ ও উথাপ্পা। তাঁরা দুজনে মিলে গড়েছেন ১১০ রানের জুটি। সেই জুটি ভাঙে উথাপ্পার বিদায়ে। তিনে নামা ডানহাতি এই ব্যাটসম্যান সাজঘরে ফিরেছেন ৪৪ বলে ৬৩ রান করে।

এরপর টানা দুই উইকেট হারায় চেন্নাই। ব্যাট হাতে এদিন ব্যর্থ হয়েছেন শার্দুল ঠাকুর এবং আম্বাতি রাইডু। রুতুরাজও ফেরেন ৫০ বলে ৭০ রান করে। ইনিংসটি খেলতে ৫ টি চার এবং ২টি ছক্কা মেরেছেন ডানহাতি এই ওপেনার। শেষ দিকে ১২ বলে ১৬ রান করেছেন মঈন আলি। শেষদিকে চেন্নাইয়ের জয়ের নায়ক ধোনি অপরাজিত ছিলেন ৬ বলে ১৮ রান করে।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৭২ রান সংগ্রহ করেছিল দিল্লি। দলটির হয়ে সর্বোচ্চ ৬০ রান এসেছে ওপেনার পৃথ্বী শ’র ব্যাট থেকে। এ ছাড়া শেষ দিকে পান্ত অপরাজিত ৫১ এবং শিমরন হেটমায়ার ৩৭ রান করেন। চেন্নাইয়ের হয়ে দুটি উইকেট নিয়েছেন জস হ্যাজেলউড।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.