নাজমুল হুদার বিরুদ্ধে চার্জশিট অনুমোদন

মিথ্যা তথ্য দিয়ে সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহার বিরুদ্ধে মামলা করার অভিযোগে সাবেক যোগাযোগমন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে চার্জশিট অনুমোদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

তদন্ত সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বিচারপতি এসকে সিনহার বিরুদ্ধে করা মামমলায় এই চার্জশিট অনুমোদন করে কমিশন। এ বিষয়ে দুদক সচিবের পক্ষ থেকে সাংবাদিকদের বিস্তারিত জানিয়ে ব্রিফ করার কথা রয়েছে।

তত্ত্বাবধায়ক সরকারের আমলে নাজমুল হুদার বিরুদ্ধে নিষ্পত্তি হওয়া একটি মামলার রায় বদলে উৎকোচ চাওয়ার অভিযোগ করে ২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর সাবেক যোগাযোগমন্ত্রী নাজমুল হুদা শাহবাগ থানায় এসকে সিনহার বিরুদ্ধে একটি মামলা করেন।

মামলার অভিযোগে সে সময় ব্যারিস্টার নাজমুল হুদা জানান, উচ্চ আদালতে নিষ্পত্তি হওয়ার পরও প্ররোচিত হয়ে মামলাটির রায় পরিবর্তন করা হয়। মামলাটি ডিসমিস করতে দুই কোটি টাকা ও আরও একটি ব্যাংক গ্যারান্টির অর্ধেক অর্থাৎ ১ কোটি ২৫ লাখ টাকা উৎকোচ দাবি করেন সিনহা।

দেড় বছর তদন্তের পর এসকে সিনহার বিরুদ্ধে করা ব্যারিস্টার নাজমুল হুদার অভিযোগের কোনো প্রমাণ পায়নি দুদক। এই ঘটনায় সংস্থাটির পরিচালক সৈয়দ ইকবাল হোসেন বাদী হয়ে গত বছরের ২০ ফেব্রুয়ারি নাজমুল হুদার বিরুদ্ধে মামলা করেন।

মামলার বিষয়ে তৎকালীন দুদকের সচিব মোহাম্মদ দিলোয়ার বখত বলেছিলেন, নাজমুল হুদা যে মামলাটি করেছেন, সেটির কোনো ভিত্তি নেই, একেবারেই ভিত্তিহীন। দুদকের অনুসন্ধানেও আমরা তার প্রমাণ পেয়েছি। দুদক আইনের ২৮ এর ২ ধারায় বলা হয়েছে, কেউ যদি মিথ্যা তথ্য দিয়ে অভিযোগ দায়ের করেন আর সেটি যদি তদন্তে বেরিয়ে আসে, তাহলে অভিযোগ দায়েরকারীর বিরুদ্ধে মামলা করা যাবে।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.