৯৯৯-এ কল: বাবার ‘প্রাণ বাঁচালো’ ছেলে

নেত্রকোনার পূর্বধলা উপজেলায় জাতীয় জরুরি সেবা- ৯৯৯ নম্বরে ফোন করার পর প্রতিপক্ষের হাত থেকে প্রাণে রক্ষা পেয়েছেন রফিকুল ইসলাম রতন নামের এক ব্যবসায়ী। উপজেলার নারান্দিয়া ইউনিয়নের শাহবাজপুর বাজারে মঙ্গলবার রাতে হামলার শিকার হন তিনি। পরে তাঁকে আহত অবস্থায় উদ্ধার করে পুলিশ।

রফিকুল ইসলাম নারান্দিয়া ইউনিয়নের তোলাবাইর গ্রামের বাসিন্দা। তিনি বর্তমানে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে ভর্তি রয়েছেন।

পুলিশ ও এলাকাবাসী বলছে, তোলাবাইর গ্রামের ব্যবসায়ী রফিকুল ইসলাম রতন ও একই গ্রামের আবুল মিয়ার মধ্যে জমি সংক্রান্ত বিরোধ চলছিল। এর মধ্যে গতকাল রাতে বাড়ি থেকে দোকানের উদ্দেশে রওনা দেন রফিকুল ইসলাম। এ সময় শাহবাজপুর বাজারের কাছে পৌঁছালে আগে থেকে ওত পেতে থাকা আবুল মিয়া ও খালেক মিয়ার নেতৃত্বে ১০ থেকে ১২ জন রফিকুলের ওপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এ সময় দোকানে থাকা রফিকুলের ছেলে শফিকুল ইসলাম ৯৯৯-এ কল দেয়। এরপর সঙ্গে সঙ্গে পূর্বধলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শিবিরুল ইসলামের নির্দেশে শ্যামগঞ্জ পুলিশ ফাঁড়ির সদস্যরা শাহবাজপুর বাজারে পৌঁছালে হামলাকারীরা পালিয়ে যায়। তবে রড ও দা-এর আঘাতে রতনের মাথা, হাত-পাসহ শরীরের বিভিন্ন অংশ জখম হয়। পরে গুরুতর অবস্থায় তাঁকে উদ্ধার করে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়।

এ ব্যাপারে পূর্বধলা থানার ওসি মো. শিবিরুল ইসলাম জানান, ঘটনার পর আহত ব্যক্তিকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। অপরাধীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.