গেইলকে-কোহলিকে ছাড়িয়ে গেলেন বাবর

টি-টোয়েন্টি ফরম্যাটে সবচেয়ে দ্রুততম ক্রিকেটার হিসেবে ৭ হাজারি ক্লাবে প্রবেশ করেছেন বাবর আজম। দেশটির ঘরোয়া লিগ ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে আরও একটি অর্ধশতক হাঁকানোর পথে ৭ হাজার রান স্পর্শ করেন তিনি। এদিন ক্রিস গেইল ও বিরাট কোহলিকে পেছনে ফেলেছেন তিনি।

চলমান ন্যাশনাল টি-টোয়েন্টি কাপের ১৮তম ম্যাচে মুখোমুখি হয়েছিল সেন্ট্রাল পাঞ্জাব ও সাউদার্ন পাঞ্জাব। টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন সেন্ট্রাল পাঞ্জাবের অধিনায়ক বাবর। তবে আগে ব্যাটিংয়ে নেমে ১৮.৪ ওভারে অলআউট হয় সাউদার্ন পাঞ্জাব। স্কোরবোর্ডে রান ওঠে মাত্র ১১৯।

জবাবে ব্যাটিংয়ে নেমে শুরুতেই আহমেদ শেহজাদকে হারালেও বাবর ও কামরান আকমলের ব্যাটে জয়ের পথেই এগোতে থাকে দলটি। এমনকি অর্ধশতক হাঁকানোর সঙ্গে দলকে ম্যাচ জিতিয়েই মাঠ ছাড়েন বাবর। অপরাজিত থাকেন ৪৯ বলে ৫৯ রানে। তার ব্যাট থেকে আসে ৫টি চার ও ২টি ছক্কা। ১৬ বল হাতে রেখে ৭ উইকেটের জয় পায় সেন্ট্রাল পাঞ্জাব। এই অর্ধশতক রানের ইনিংস খেলার পথে স্বীকৃত টি-টোয়েন্টি সংস্করণে ৭ হাজার রান পূর্ণ করেছেন বাবর।

দ্রুততম ক্রিকেটার হিসেবে ৭ হাজার রানের ক্লাবে প্রবেশ করেছেন তিনি এবং ভেঙেছেন ইউনিভার্সাল বস গেইলের রেকর্ড। গেইল ১৯২তম টি-টোয়েন্টি ম্যাচে ৭ হাজারি ক্লাবে প্রবেশ করেছিলেন। বাবর এই ক্লাবে নাম লেখালেন ১৮৭তম ম্যাচেই। এই তালিকায় তৃতীয় স্থানে আছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। ৭ হাজারি ক্লাবে প্রবেশ কোহলির খেলেছিলেন ২১২টি ম্যাচ। অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ ২২২ ও ডেভিড ওয়ার্নার ২২৩ ম্যাচে ৭ হাজারি ক্লাবে প্রবেশ করেছিলেন।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.