শৈশবের হিরোর অটোগ্রাফ পেয়ে রোমাঞ্চিত জয়সাওয়াল

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) গত শনিবারের (২ সেপ্টেম্বর) ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে দারুণ এক হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন ইয়াশভি জয়সাওয়াল। আইপিএল ক্যারিয়ারে এটাই জয়সাওয়ালের প্রথম হাফ সেঞ্চুরি। অসাধারণ পারফরম্যান্সের পর তার ব্যাটে অটোগ্রাফ দিয়েছেন তারই শৈশবের হিরো ও প্রতিপক্ষ দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। এতে দারুণ রোমাঞ্চিত রাজস্থান রয়্যালসের তরুণ এই ওপেনার।

গত আসরে আইপিএল অভিষেক হয় জয়সাওয়ালের। সেবার তিনটি ম্যাচে রাজস্থানের হয়ে মাঠে নামার সুযোগ পেয়েছিলেন তিনি। কিন্ত ব্যাট হাতে ছিলেন ব্যর্থ। সব মিলিয়ে ১৩.৩৩ গড়ে করেছিলেন ৪০ রান। কিন্তু এবারের আসরে দুর্দান্তভাবে ফিরেছেন তিনি। বিশেষ করে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে তার ২১ বলে ৫০ রানের ইনিংসটি ছিল চোখ ধাঁধানো। এই ইনিংস খেলার পথে ১৯ বলে হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন তিনি, যা রাজস্থানের ইতিহাসে দ্বিতীয় দ্রুততম হাফ সেঞ্চুরি।

প্রথম আইপিএল হাফ সেঞ্চুরিকে স্বরণীয় করে রাখতে ম্যাচের পর তার ব্যাটে অটোগ্রাফ নিয়েছেন জয়সাওয়ালের প্রিয় ক্রিকেটার ধোনির। জয়সাওয়াল বলেন, ‘ম্যাচের পর আমার ব্যাটে ধোনির কাছ থেকে অটোগ্রাফ নিয়েছি, এটা আমার জন্য খুবই আনন্দের।’

জস বাটলার, বেন স্টোকসের মতো কিছু গুরুত্বপূর্ণ ক্রিকেটার না থাকায় রাজস্থান একাদশে নিয়মিত সুযোগ পাচ্ছেন জয়সাওয়াল। আর সেই সুযোগটা দু’হাতে কাজে লাগিয়েছেন ১৯ বছর বয়সী এই ওপেনার। আসরে এখনও পর্যন্ত আট ম্যাচ খেলে ২৯.৩৬ গড়ে রান করেছেন ২৩৭। যেখানে তার স্ট্রাইকরেট একশ পঞ্চাশের উপরে।

জয়সাওয়াল আরো বলেন, ‘আমি প্রথমে উইকেটের কথা ভাবছিলাম। আমি জানতাম পিচ ব্যাটিং সহায়ক কারণ আমরা ১৯০ রানের লক্ষ্য তাড়া করছিলাম। আমি শুধু বাজে বলগুলো থেকে রান করার চেষ্টা করেছি যা আমার দলকে ভালো শুরু করতে সহায়তা করেছে। আর এজন্যই আমরা ১৯০ রানের লক্ষ্য তাড়ায় সফল হয়েছি।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.