ঢাবির ভর্তি পরীক্ষা দিল কারাগারে বসে

কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের ভেতরে বসে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছেন এক ভর্তিচ্ছু।

শনিবার (২ অক্টোবর) বেলা ১১টা থেকে সাড়ে ১২ পর্যন্ত কারা অভ্যন্তরেই ভর্তি পরীক্ষা দেন ওই শিক্ষার্থী। ওই ভর্তিচ্ছুর পরীক্ষা নিতে সকাল ১১টার আগেই বিশ্ববিদ্যালয়ের দুইজন শিক্ষক ও একজন কর্মচারী কারাগারে পৌঁছান। পরীক্ষা পরিদর্শকের দায়িত্বে থাকা দুই শিক্ষক হলেন ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মাসুম বাকি বিল্লাহ এবং সঙ্গীত বিভাগের সহকারী অধ্যাপক এনামুল হক। এছাড়া প্রক্টর অফিসের কর্মকর্তা কোমের আলীও সেখানে যান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী এ তথ্য নিশ্চিত করে বলেন, কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে থাকা এক শিক্ষার্থীর আবেদনের প্রেক্ষিতে আমরা তার ভর্তি পরীক্ষা নিয়েছি। কারা কর্তৃপক্ষ থেকে একটা নির্দেশনা এসেছে যেন আমরা শিক্ষার্থীটির ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেই। প্রক্টরিয়াল টিম, কারা কর্তৃপক্ষ ও কলা অনুষদের সঙ্গে সমন্বয় করে আমরা ওই শিক্ষার্থীর ভর্তি পরীক্ষা নিয়েছি। খাতাপত্র নিয়ে আমাদের টিম ফিরে এসেছে।

ওই শিক্ষার্থীর পরিচয় জানতে চাইলে প্রক্টর বলেন, এই বিষয়টি গোপন থাকাই ভালো। কেননা, তারও তো একটি ব্যক্তিগত জীবন আছে। সে কোন অভিযোগে অভিযুক্ত এটি আমাদের কাছে কোনো মুখ্য বিষয় না। আদালতের রায় থাকায় দুইজন শিক্ষক এবং এবং একজন কর্মকর্তা পাঠিয়ে ওই শিক্ষার্থীর পরীক্ষার ব্যবস্থা করেছি।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.