রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা: স্বচ্ছ তদন্তের আহ্বান যুক্তরাষ্ট্রের

বাংলাদেশের শরণার্থী শিবিরে রোহিঙ্গা জনগোষ্ঠীর নেতা মুহিবুল্লাহ হত্যার ঘটনায় গভীর দুঃখ এবং বিরক্তি প্রকাশ করে বিবৃতি দিয়েছে যুক্তরাষ্ট্র। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেন এতে বলেন, সারা বিশ্বে রোহিঙ্গা মুসলমানের মানবাধিকার রক্ষায় সাহসী এবং জোরালো যোদ্ধা ছিলেন মুহিবুল্লাহ।

বিবৃতিতে বলা হয়, গত ২৯ সেপ্টেম্বর খুন হওয়া রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ জেনেভায় মানবাধিকার কাউন্সিল এবং ২০১৯ সালে ধর্মীয় স্বাধীনতা বিষয়ে মন্ত্রীপর্যায়ের বৈঠকে কথা বলতে যুক্তরাষ্ট্র সফর করেন। তার সফরের সময় প্রেসিডেন্ট এবং ভাইস প্রেসিডেন্টের সঙ্গে তার অভিজ্ঞতা শেয়ার করেন। আর ধর্মীয় কারণে নিপীড়নের শিকার অন্যদের সঙ্গে তিনিও কথা বলেন।

মার্কিন পররাষ্ট্র দফতরের বিবৃতিতে বলা হয়, আমরা তার মৃত্যুর ঘটনায় পূর্ণাঙ্গ এবং স্বচ্ছ তদন্তের আহ্বান জানাচ্ছি। যার লক্ষ্য হবে এই ঘৃণ্য অপরাধে জড়িতদের বিচারের মুখোমুখি করা। রোহিঙ্গাদের জন্য কাজ চালিয়ে আমরা তার প্রতি শ্রদ্ধা জানানো অব্যাহত রাখবো।

গত ২৯ সেপ্টেম্বর রাতে কক্সবাজারের উখিয়ার লম্বাশিয়া রোহিঙ্গা শিবিরের রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.