রশিদের ভাবনায় টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা

ধীরে ধীরে বড় দলগুলোর সঙ্গে প্রতিযোগিতা করার মতো দল হয়ে উঠছে আফগানিস্তান। এই দেশের রশিদ খান, মোহাম্মদ নবী কিংবা মুজিব উর রহমানরা বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের পরিচিত মুখ। এমন একটা দল নিয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপে শিরোপা জেতার স্বপ্ন আঁকছেন রশিদ।

আইসিসির বড় কোনো টুর্নামেন্ট আফগানিস্তানের অভিষেক হয় ২০১০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে। আর রশিদের প্রথম বৈশ্বিক টুর্নামেন্ট ভারতে ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই আসরে আফগানিস্তানই একমাত্র দল যারা হারিয়েছিল শেষ পর্যন্ত শিরোপা জেতা ওয়েস্ট ইন্ডিজকে।

এরপরের পাঁচ বছরে আফগানিস্তান ক্রিকেট পৌঁছে গেছে আরও উচ্চতায়। ২০১৭ সালে টেস্ট মর্যাদা পাওয়া দেশটি সাদা পোশাকে প্রথম ম্যাচ খেলে পরের বছর, ভারতের বিপক্ষে। ১ বছর পর ২০১৯ সালে নিজেদের দ্বিতীয় ম্যাচেই তারা হারিয়ে দেয় আয়ারল্যান্ডকে।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে তারা সরাসরি জায়গা করে নিয়েছে সুপার টুয়েলভে। যেখানে প্রাথমিক পর্ব খেলে যেতে হবে বাংলাদেশ, শ্রীলঙ্কার মতো দলকে। বিশ্বকাপ জয়ের লক্ষ্য এবারই যে পূরণ হতে হবে এমন ভাবছেন না রশিদ।

আইসিসির একটি আয়োজনে বললেন রশিদ বলেন, ‘আমরা ভবিষ্যতের লক্ষ্য স্থির করেছি যে, একদিন বিশ্বকাপ জেতার সামর্থ্য হবে আমাদের, বিশেষ করে টি-টোয়েন্টি বিশ্বকাপ। দেশে থাকা সবার মনোযোগ সেখানেই। এটাই সবার স্বপ্ন, প্রতিটা ক্রিকেটারের লক্ষ্য। আমরা সেই লক্ষ্য অর্জন করতে সমর্থ। দক্ষতা ও নিজেদের ওপর বিশ্বাস আছে আমাদের। আমি নিশ্চিত, আমরা ভবিষ্যতে সেই লক্ষ্য অর্জন করতে যাচ্ছি।’

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.