করোনায় একদিনে আরও সাড়ে ৮ হাজারের বেশি মৃত্যু

বিশ্বজুড়ে করোনা ভাইরাসের সংক্রমণ ও মৃত্যু বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে এ ভাইরাসে আট হাজার ৭৫৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন চার লাখ ৮৫ হাজার ৮৭২ জন। এর আগের দিন সারাবিশ্বে সাত হাজার ৯২৪ জনের মৃত্যু ও চার লাখ ২৬ হাজার ৫৩৫ জন আক্রান্ত হন।

সর্বশেষ ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। অন্যদিকে দৈনিক মৃত্যুতে এরপরই রয়েছে রাশিয়া-মেক্সিকো-ব্রাজিল। এতে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ২৩ কোটি ৪০ লাখের ঘর। অন্যদিকে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৪৭ লাখ ৮৭ হাজার।

আজ বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) সকাল সোয়া ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

সর্বশেষ তথ্যানুযায়ী, বিশ্বে করোনায় এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৭ লাখ ৮৮ হাজার ২১৮ জনের। আর মোট আক্রান্ত হয়েছেন ২৩ কোটি ৪০ লাখ ৫৭ হাজার ৯৬৭ জন। এর মধ্যে করোনা থেকে সেরে উঠেছেন ২১ কোটি আট লাখ ৭৭ হাজার ২৪৫ জন।

এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন চার কোটি ৪১ লাখ ৯৯ হাজার ৪৯৬ জন। এর মধ্যে মারা গেছেন সাত লাখ ১৩ হাজার ৯৫৩ জন। দেশটিতে সুস্থ হয়েছেন তিন কোটি ৩৬ লাখ ৩৪ হাজার ৭০২ জন।

তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে তিন কোটি ৩৭ লাখ ৩৮ হাজার ১৩৮ জনের। এর মধ্যে মারা গেছেন চার লাখ ৪৮ হাজার ৯০ জন। সুস্থ হয়েছেন তিন কোটি ৩০ লাখ সাত হাজার ২৮৫ জন।

তালিকার তৃতীয় অবস্থানে থাকা ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিলে সংক্রমিতের সংখ্যা দুই কোটি ১৩ লাখ ৯৯ হাজার ৫৪৬ জন। এর মধ্যে পাঁচ লাখ ৯৬ হাজার ১৬৩ জন মারা গেছেন। আর সেরে উঠেছেন দুই কোটি চার লাখ চার হাজার ৭০১ জন।
তালিকায় এরপরের স্থানগুলোতে রয়েছে যথাক্রমে যুক্তরাজ্য, রাশিয়া, তুরস্ক, ফ্রান্স, ইরান, আর্জেন্টিনা, কলম্বিয়া, স্পেন ও ইতালি।

তালিকায় বাংলাদেশের অবস্থান এখন ২৯তম। দেশে এখন পর্যন্ত মোট করোনা রোগী শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৫২ হাজার ৫৬৩ জন। তাদের মধ্যে মারা গেছেন ২৭ হাজার ৪৩৯ জন। আর ১৫ লাখ ১২ হাজার ৬৮১ জন সুস্থ হয়েছেন।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.