ঘুষ না দেওয়ায় আমার জমি রেজিস্ট্রি হয়নি: প্রতিমন্ত্রী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য বলেছেন, ঘুষ দিতে না পারায় আমার জমি রেজিস্ট্রি হয়নি। তিনি বলেন, সরকারি প্রতিষ্ঠানে লেখা ‘আমি ও আমার অফিস দুর্নীতিমুক্ত’। এই কথা কেউ বিশ্বাস করলেও আমি করি না। কারণ প্রতিমন্ত্রী হয়েও এক সপ্তাহ আগে ছেলের নামে জমি রেজিস্ট্রি করতে ঘুষের টাকা না দেওয়ায় আমার কাজ হয়নি। আমি লজ্জায় তা কাউকে বলতেও পারিনি। ফলে এ ধরনের সাইনবোর্ড দিয়ে মানুষকে বিভ্রান্ত করা যাবে না। একই সঙ্গে কখনও কাউকে মিথ্যা তথ্য দেওয়া উচিত নয় বলেও মন্তব্য করেন প্রতিমন্ত্রী।

বুধবার (২৯ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে যশোরের মণিরামপুর উপজেলা পরিষদ চত্বরে জনপ্রতিনিধি ও শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত জনসচেতনতা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভায় প্রতিমন্ত্রী বলেন, দেশে জনকল্যাণে যত আইন হয়েছে, তা আওয়ামী লীগের আমলেই হয়েছে। বঙ্গবন্ধু স্বাধীনতাত্তোর যে সংবিধান দিয়েছেন সেটিতেও বৈষম্যহীন একটি রাষ্ট্র ব্যবস্থার রূপরেখা ছিল। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন। তারই অংশ হিসেবে ২০০৯ সালে জনগণকে তথ্য অধিকার আইন উপহার দেন। এতে মানুষ উপকৃত হচ্ছে।

ম্যানেজমেন্ট অ্যান্ড রিসোর্সেস ডেভেলপমেন্ট ইনিশিয়েটিভ (এমআরডিআই)-এর উদ্যোগে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন- সংগঠনের খুলনা অঞ্চলের সমন্বয়ক মবিনুল ইসলাম মবিন।

এতে উপস্থিত ছিলেন সংগঠনের নির্বাহী পরিচালক হাসিবুর রহমান মুকুর, মণিরামপুর পৌরসভার মেয়র কাজী মাহমুদুল হাসান, উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ জাকির হোসেন প্রমুখ।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.