দেশে ৩ কোটি ৯০ লাখ ডোজ করোনা টিকার প্রয়োগ

দেশে এখন পর্যন্ত তিন কোটি ৯০ লাখ ৩১ হাজার ৮৯৬ ডোজ করোনার টিকার প্রয়োগ হয়েছে। প্রথম ডোজ টিকা নিয়েছেন দুই কোটি ৩৫ লাখ ১৩ হাজার ৩৬২ জন এবং দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন এক কোটি ৫৫ লাখ ১৮ হাজার ৫৩৪ জন।

এখন পর্যন্ত প্রথম ডোজ টিকা গ্রহণকারীদের মধ্যে পুরুষ এক কোটি ৩২ লাখ ২০ হাজার ১১৪ জন এবং নারী এক কোটি দুই লাখ ৯৩ হাজার ২৪৮ জন। দ্বিতীয় ডোজ টিকা গ্রহণকারীদের মধ্যে পুরুষ ৮৯ লাখ ৪৬ হাজার ৫৭০ জন এবং নারী ৬৫ লাখ ৭১ হাজার ৯৬৪ জন।

এর মধ্যে এক কোটি ২৪ লাখ ৭৩ হাজার ৬৫২ ডোজ অ্যাস্ট্রাজেনেকার টিকা কোভিশিল্ড প্রয়োগ করা হয়েছে। ফাইজার-বায়োএনটেকের টিকা প্রয়োগ হয়েছে এক লাখ সাত হাজার ৬৭৩ ডোজ। চীনের সিনোফার্মের টিকা প্রয়োগ হয়েছে দুই কোটি ১৪ লাখ ৭০ হাজার ৬৪৮ ডোজ। আর মডার্নার টিকা প্রয়োগ হয়েছে ৪৯ লাখ ৭৯ হাজার ৯২৩ ডোজ।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে। এতে জানানো হয়েছে, গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টা পর্যন্ত চার কোটি ৩৪ লাখ ৪৫ হাজার ৪৫০ জন করোনার টিকার জন্য নিবন্ধন করেছেন। এর মধ্যে জাতীয় পরিচয়পত্রের নম্বর দিয়ে চার কোটি ২৮ লাখ ৪৬ হাজার ৭৫৯ জন এবং পাসপোর্ট নম্বর দিয়ে পাঁচ লাখ ৯৮ হাজার ৬৯১ জন নিবন্ধন করেছেন। বাসস

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.