এবার শঙ্কায় ইংল্যান্ডের পাকিস্তান সফর

শুক্রবার নিউজিল্যান্ডের পাকিস্তান সিরিজ মাঠে গড়ানোর কথা থাকলেও টসের একটু আগে পুরো সিরিজ স্থগিত করে নিউজিল্যান্ড সরকার। সবকিছু ঠিক থাকলে দ্রুতই দেশে ফিরবেন নিউজিল্যান্ডের ক্রিকেটাররা।

নিউজিল্যান্ডের পাকিস্তান সিরিজ স্থগিত হওয়ার পর শঙ্কা তৈরি হয়েছে ইংল্যান্ডের পাকিস্তান সফর নিয়ে। ইংল্যান্ডের সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফ এমনই প্রতিবেদন প্রকাশ করেছে। দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ১৬ বছর পর আগামী অক্টোবরে পাকিস্তানে পা রাখার কথা ছিল ইংলিশদের। যদিও সিরিজটি তিন ম্যাচের হওয়ার কথা ছিল। পরবর্তীতে দুই দেশের ক্রিকেট বোর্ডের আলোচনার ভিত্তিতে দুই ম্যাচের সিরিজ নির্ধারণ করা হয়।

বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে সফরে দুটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল ইংল্যান্ডের। সূচি অনুযায়ী করাচিতে আগামী ১৪ ও ১৫ অক্টোবর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ম্যাচ দুটি। ২০০৫ সালের পর এটিই হতে যাচ্ছিলো ইংল্যান্ড দলের পাকিস্তানে প্রথম সফর। তবে পাকিস্তান ও নিউজিল্যান্ড সিরিজ স্থগিত হওয়ায় শঙ্কা ঘনীভূত হয়েছে ইংল্যান্ড সিরিজ নিয়ে।

এদিকে নিউজিল্যান্ডের পাকিস্তান সিরিজ স্থগিত নিয়ে কিউই ক্রিকেট বোর্ড এক বিবৃতি জানিয়েছে, ‘পাকিস্তানের বিপক্ষে আজ রাওয়ালপিন্ডিতে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে খেলতে নামার কথা ছিল দলের। সেখান থেকে পাঁচ ম্যাচের সিরিজ ছিল লাহোরে।’

তাঁরা আরও জানায়, ‘কিন্তু পাকিস্তানে হুমকির মাত্রা বেড়ে যাওয়ার বিষয়টি নিউজিল্যান্ড সরকার জানানোর পর এবং মাঠে থাকা নিউজিল্যান্ড ক্রিকেটের নিরাপত্তা উপদেষ্টাদের পরামর্শক্রমে সিদ্ধান্ত হয়েছে, ব্ল্যাকক্যাপসরা এই সফরে আর খেলবে না। দলকে ফেরত নেয়ার বন্দোবস্ত করা হচ্ছে।’

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.