উত্তর মেসিডোনিয়ায় করোনা হাসপাতালে আগুন, নিহত ১০

উত্তর মেসিডোনিয়ায় বুধবার (৮ সেপ্টেম্বর) স্থানীয় সময় রাত নয়টা নাগাদ উত্তর ম্যাসিডোনিয়ার একটি হাসপাতাল ভবনে প্রথম আগুন দেখা যায়। কিছুক্ষণের মধ্যেই কার্যত গোটা হাসপাতালটিই আগুনের কবলে চলে যায়। দূর থেকে আগুনের শিখা এবং কালো ধোঁয়া দেখতে পাওয়া যায়।

মেসিডোনিয়ার প্রশাসন জানিয়েছে, ভবনটি একটি কোভিড হাসপাতাল ছিল। আগুন লাগার সময় হাসপাতালে বেশ কিছু রোগী ভর্তি ছিল। রাতে দশজনের দগ্ধ মৃতদেহ উদ্ধার হয়। বাকি রোগীদের স্থানান্তরিত করা হয়েছে।

দেশটির স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, মৃতের সংখ্যা আরো বাড়তে পারে। ওই হাসপাতালে কত রোগী ভর্তি ছিলেন, প্রশাসন এখনো তা জানাতে পারেনি। ঘটনাটিকে অত্যন্ত দুর্ভাগ্যজনক বলে ব্যাখ্যা করেন তিনি।

প্রশাসন জানিয়েছে, যে ভবনটিতে আগুন লেগেছিল, সেটি কোভিডের জন্যই তৈরি করা হয়েছিল। কয়েকমাস আগেই ভবনটি ব্যবহার করা শুরু হয়। তারই মধ্যে এই ঘটনা। আগুন লাগার কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে দমকলের একাধিক ইঞ্জিন গিয়ে পৌঁছায়। প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। হাসপাতালটির ভিতরে এখনো কেউ আটকে আছে কি না, তা খতিয়ে দেখছেন দমকলকর্মীরা।

দমকলকর্মীরাও জানিয়েছেন, যেভাবে আগুন লেগেছিল, এবং দ্রুত তা যেভাবে ছড়িয়ে পড়ে, তাতে অনেকেই পালাতে পারেননি। ভিতরে আরো মৃতদেহ মেলার সম্ভাবনা আছে। সূত্র: ডিডাব্লিউ, রয়টার্স, এএফপি

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.