দুই মেয়েকে নিয়ে মার্কেটে যাওয়ার অনুমতি চান জাপানি মা

দুই মেয়ে জেসমিন মালিকা ও লাইলা লিনাকে নিয়ে বেড়ানোর উদ্দেশে মার্কেটে নিয়ে যাওয়ার অনুমতি চেয়ে হাইকোর্টে আবেদন করা হয়েছে জাপানি নারী নাকানো এরিকোকে। এছাড়া জাপানি মা চিকিৎসক নাকানো এরিকোকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া অপপ্রচারমূলক কনটেন্ট সরোনার নির্দেশনা চেয়ে হাইকোর্টে আবেদন করা হয়েছে।

সোমবার (৬ সেপ্টেম্বর) বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চে এ আবেদন করা হয়। নাকানো এরিকোর আইনজীবী মোহাম্মদ শিশির মনির এ আবেদনটি করেন।

এই আইনজীবী জানান, আদালতের নির্দেশে বর্তমানে বাবা-মাসহ রাজধানীর গুলশানের চার কক্ষ বিশিষ্ট একটি বাসায় রয়েছে জাপানি দুই মেয়ে শিশু জেসমিন মালিকা ও লাইলা লিনা। মা এরিকো শিশুদের নিয়ে বাইরে যেতে চাইলেও বাবা রাজি হননি। এ কারণে মার্কেটে যাওয়ার অনুমতি চেয়ে আদালতে আবেদন করা হয়েছে।

এর আগে গত ৩১ আগস্ট এ বিষয়ে হাইকোর্ট আদেশ দেন বাবা-মাসহ দুই মেয়ে গুলশানের চার কক্ষবিশিষ্ট একটি বাসায় থাকবনে। সেখানে তারা আপাতত ১৫ দিন থাকবে। ফ্লাটের ভাড়া উভয়পক্ষ বহন করবে।

সমাজসেবা অধিদপ্তরের ঢাকার ডেপুটি ডিরেক্টর তাদের তত্ত্বাবধান করবেন। গুলশানের বাসায় থাকাকালীন তাদের নিরাপত্তা নিশ্চিত করতে ঢাকা মহানগর পুলিশ ও পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) বলা হয়েছে। আগামী ১৬ সেপ্টেম্বর এই মামলার পরবর্তী আদেশ দেবেন আদালত। তবে এ সময়ে হাইকোর্ট পুরো বিষয়টি নজরে রাখবেন।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.