বিদেশগামীদের জন্য সুখবর, বিমানবন্দরেই করোনা টেস্ট

বিদেশ যাওয়ার জন্য করোনার টেস্ট করার যে বাড়তি ভোগান্তি তা আর থাকছে না। এখন থেকে বিমানবন্দরেই বিদেশগামীদের করোনা টেস্ট করা হবে। এ সংক্রান্ত নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ সোমবার (০৬ সেপ্টেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

তিনি বলেন, বিদেশগামীদের বিমানবন্দরে কোভিড টেস্টের ব্যবস্থা করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী। এই টেস্টের ফলাফল ৪ থেকে ৬ ঘণ্টার মধ্যে পাওয়া যাবে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, দেশের তিনটি বিমানবন্দরে চার ঘণ্টার মধ্যে পিসিআর টেস্ট ফলাফল জানা যাবে। আগামী দুই-তিন দিনের মধ্যে এ ব্যবস্থা করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান তিনি।

প্রসঙ্গত, বিদেশগামী যাত্রীদের জন্য ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে আন্তর্জাতিক বিমানবন্দরে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্তের পরীক্ষার ব্যবস্থা করার দাবি জানিয়েছিলেন সরকারদলীয় সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদ। প্রবাসীরাও সংক্রমণ শনাক্তের জন্য বিমানবন্দরে কোভিড পরীক্ষা করার দাবি করেছিলেন।

মোছলেম উদ্দিন আহমেদ বলেন, আমাদের দেশ থেকে অনেক বিদেশেই যাচ্ছে, যাদের করোনা পরীক্ষা করতে হয়। যাতে কিছু ভোগান্তি হচ্ছে। করোনার পরীক্ষার রিপোর্ট ছয় ঘণ্টার মধ্যে না পেলে বিমান কর্তৃপক্ষ বা অন্যান্য বিদেশি বিমান কর্তৃপক্ষ তা গ্রহণ করছে না। এতে বিদেশ যাত্রীরা যথেষ্ট ভোগান্তির শিকার হচ্ছেন।

বিমানবন্দরে পিসিআর ল্যাবরেটরি স্থাপন করা হলে, দ্রুত করোনা পরীক্ষার রিপোর্ট পেলে কর্মীরা হয়রানি মুক্তভাবে, যথাসময়ে বিদেশে যেতে পারবেন বলেও জানান তিনি।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.