সাউথইস্ট ব্যাংকের ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান আজিম উদ্দিন আহমেদ

সাউথইস্ট ব্যাংকের পরিচালনা পর্ষদের ৬৩৬তম বোর্ড সভায় পরিচালকদের সর্বসম্মতিক্রমে আজিম উদ্দিন আহমেদ ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন।

আজিম উদ্দিন আহমেদের জন্ম ১৯৪০ সালের ৩০ জুন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি লাভ করেন। তিনি সাউথইস্ট ব্যাংক লিমিটেডের সাবেক চেয়ারম্যান এবং উদ্যোক্তা পরিচালক। তিনি ব্যাংকের পরিচালনা পর্ষদের নির্বাহী কমিটির সদস্য।

আজিম উদ্দিন আহমেদ দেশের একজন স্বনামধন্য ব্যবসায়ী ব্যক্তিত্ব। তিনি মিউচুয়াল গ্রুপ, মিউচুয়াল ট্রেডিং কোম্পানি, এডি হোল্ডিংস লিমিটেডের চেয়ারম্যান। ডেনমার্কের আরলা ফুডস ও মিউচুয়াল মিল্ক প্রোডাক্ট লিমিটেডের যৌথ উদ্যোগে ডানো ব্র্যান্ডের দুধ উৎপাদনকারী প্রতিষ্ঠান আরলা ফুডস বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান।

তিনি মিউচুয়াল এগ্রো কমপ্লেক্স, মিউচুয়াল ডিপার্টমেন্টাল স্টোর এবং মিউচুয়াল ডিস্ট্রিবিউশন অ্যান্ড সিলোনিয়া এজেন্সির অংশীদার বাংলাদেশের একমাত্র হরলিক্স প্রস্তুতকারক মিউচুয়াল ফুড প্রোডাক্টস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক। তিনি মিউচুয়াল লজিস্টিক সার্ভিসেরও ম্যানেজিং পার্টনার।

আজিম উদ্দিন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের বর্তমান সভাপতি এবং নর্থ সাউথ ইউনিভার্সিটি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আজীবন সদস্য। তিনি বিভিন্ন ব্যবসায়ি ও সামাজিক সংস্থার সাথে জড়িত।

তিনি রোটারি ক্লাব অব ঢাকা নর্থের সাবেক সভাপতি এবং রোটারি জেলার এরিয়া গভর্নর ছিলেন। তিনি গুলশান ক্লাব লিমিটেডের সাবেক সভাপতি ও দীর্ঘদিন বারিধারা সোসাইটির সভাপতি ছিলেন। তিনি ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই), ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) এবং বাংলাদেশ ইন্ডেন্টিং এজেন্টস অ্যাসোসিয়েশনে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশ ভোক্তা পণ্য প্রস্তুতকারক সমিতির বর্তমান সভাপতি।

তিনি ইউরোপ, মার্কিন যুক্তরাষ্ট্র, চীন,জাপান সহ এশিয়ার বিভিন্ন দেশে এবং সরকারী ও বেসরকারী বাণিজ্য প্রতিনিধি দলের একজন নেতা এবং সদস্য হিসেবে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন। তিনি বিশ্বজুড়ে ব্যাপকভাবে ভ্রমণকারী ব্যক্তি।

আজিম শিক্ষাবিদ ও পরোপকারী জনহিতকর কাজে নিয়োজিত। তিনি আজিম উদ্দিন আহমেদ ইসলামিয়া মাদ্রাসা, দুলুমা আজিম উচ্চ বিদ্যালয়, ফাতেমা ফারজানা কিন্ডারগার্টেন এবং আজিম উদ্দিন আহমেদ ফোরকানিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা।

তিনি দেশের বাইরে বেশ কয়েকটি শিক্ষা ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের জন্য অবদান রেখেছেন।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.