রোহিতের সেঞ্চুরিতে ভারতের লিড

টপ অর্ডারের ব্যাটিং পারফরম্যান্সে দ্যা ওভাল টেস্টের তৃতীয় দিন নিজেদের করে নিয়েছে ভারত। বিদেশের মাটিতে রোহিত শর্মার প্রথম টেস্ট সেঞ্চুরি ও চেতেশ্বর পূজারার হাফ সেঞ্চুরিতে তৃতীয় দিন দশেষে ভারতের সংগ্রহ তিন উইকেটে ২৭০ রান, লিড ১৭১ রানের।

আগের দিন তিন উইকেটে ৪৩ রান নিয়ে দিন শেষ করা ভারত এ দিন শুরু থেকেই আত্মবিশ্বাসের সঙ্গে খেলে যায়। দারুণ ছন্দে ছিলেন রোহিত ও আরেক ওপেনার লোকেশ রাহুল। যদিও রাহুলের ছন্দপতন ঘটান জেমস অ্যান্ডারসন। দলীয় ৮৩ রানে বেয়ারস্টোকে ক্যাচ দেয়ার আগে রাহুলের ব্যাটে আসে ৪৬ রান।

এরপর পূজারার সঙ্গে ১৫৩ রানের জুটি গড়েন রোহিত। তুলে নেন টেস্ট ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি। ওলি রবিনসনের বলে ক্রিস ওকসকে ক্যাচ দিয়ে ফেরার আগে রোহিতের ব্যাটে আসে ১৪টি চার ও একটি ছক্কায় ১২৭ রান। একই ওভারের শেষ বলে পূজারাকেও তুলে নেন রবিনসন। ক্যারিয়ারের ৩০তম হাফ সেঞ্চুরি করে ব্যাক্তিগত ৬১ রানে মঈন আলিকে ক্যাচ দিয়ে ফেরেন ৩৩ বছর বয়সি পূজারা।

ভারতের দ্বিতীয় ইনিংসের ৮০তম ওভারে দুই ডানহাতি ব্যাটসম্যানের বিদায়ের পর দলের হাল ধরেন অধিনায়ক বিরাট কোহলি এবং অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। দুজন জথাক্রমে ২২ ও ৯ রান করে উইকেট পাহারায় আছেন। প্রথম ইনিংসে শার্দূল ঠাকুরের ৫৭ এবং কোহলির ৫০ রানের সুবাদে ১৯১ রান তুলেছিল ভারত। এরপর ওলি পোপ এবং ওকসের হাফ সেঞ্চুরিতে নিজেদের প্রথম ইনিংসে ২৯০ রান করে ইংল্যান্ড। সিরিজ বর্তমানে ১-১ সমতায় আছে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.