উন্নত চিকিৎসার জন্য দিল্লি যাচ্ছেন তোফায়েল আহমেদ

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য, সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদ উন্নত চিকিৎসার জন্য দিল্লি যাচ্ছেন। কিছুক্ষণের মধ্যেই তাকে নিয়ে একটি এয়ার অ্যাম্বুলেন্স দিল্লির উদ্দেশে যাত্রা করার কথা রয়েছে।

এর আগে গতকাল বৃহস্পতিবার (০২ সেপ্টেম্বর) হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করানো হয়।

তোফায়েল আহমেদের একান্ত সচিব মো. নুরুল আমিন আজ শুক্রবার (০৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ওনার (তোফায়েল আহমেদ) শারীরিক অবস্থা ভালো আছে। তিনি সুস্থ আছেন। নিয়মিত চেকআপের অংশ হিসেবে তাকে দিল্লি নেওয়া হচ্ছে। উনি তো চেকআপের জন্য বিভিন্ন সময় রাজধানীর স্কয়ার হাসপাতালে যান। চেকআপের জন্যই তাকে ভারত নেওয়া হচ্ছে।

স্কয়ার হাসপাতালে কর্মরত কার্ডিওলজিস্ট ডা. তৌহিদুজ্জমান বলেন, তোফায়েল আহমেদ হাতে একটু কম শক্তি কম পাচ্ছেন। উন্নত চিকিৎসা ও চেকআপের জন্য তিনি দিল্লি যাচ্ছেন। তাকে বহনের জন্য এয়ার অ্যাম্বুলেন্স ইতোমধ্যে পৌঁছে গেছে। কিছুক্ষণের মধ্যে রওনা হবেন।

তোফায়েল আহমেদকে দিল্লির মেডান্টা হাসপাতালে নেওয়া হচ্ছে বলেও জানান এই চিকিৎসক।

৭৭ বছর বয়সী রাজনীতিবিদ তোফায়েল আহমেদ পাঁচবারের নির্বাচিত সংসদ সদস্য। সবশেষ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোলা-১ আসন থেকে নির্বাচিত হন তিনি।

ডাকসুর সাবেক ভিপি তোফায়েল আহমেদ ৬৯-এর গণঅভ্যুত্থানের মহানায়ক। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক সচিব ছিলেন। মুক্তিযুদ্ধে মুজিব বাহিনীর অঞ্চলভিত্তিক দায়িত্বপ্রাপ্ত চার প্রধানের একজন তিনি।

বর্তমানে বাংলাদেশ আওয়ামী লীগের অন্যতম শীর্ষ এই নেতা ১৯৬৯ সালের ২৩ ফেব্রুয়ারি শেখ মুজিবুর রহমানকে ‘বঙ্গবন্ধু’ উপাধি দেন।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.