ক্রিকেটারদের ১৫-৩৫ শতাংশ বেতন বাড়ছে

লম্বা সময় ঝুলে থাকার পর বুধবার (১ সেপ্টেম্বর) বোর্ড মিটিং শেষে কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে রাখা হয়েছে ২৪ ক্রিকেটারকে। এদিকে এবারের কেন্দ্রীয় চুক্তিতে ক্রিকেটারদের বেতন ১৫-৩৫ শতাংশ বৃদ্ধি করেছে দেশটির ক্রিকেট বোর্ড।

বিষয়টি নিশ্চিত করে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘সাধারাণত আমরা ১৬-১৭ জন রাখি কিন্তু এবার কোভিড পরিস্থিতির কারণে আমরা তাদের অণুপ্রাণিত করছি। খেলোয়াড়রা যদি ভালো খেলে তাহলে অর্থনৈতিকভাবে আরও সহযোগিতা পাবে। আমরা তিনটি ফরম্যাটেই করেছি। যে বেশি ফরম্যাটে খেলবে সে বেশি টাকা পাবে। এই সুযোগটা আমরা তাদের দিয়েছি। যতগুলা ক্যাটাগরি আছে সেখানে আমরা ১৫-৩৫ শতাংশ বাড়িয়েছি।’

২৪ জনের ঘোষিত কেন্দ্রীয় চুক্তির তালিকায় বেশ কয়েকজন নতুন ক্রিকেটার সুযোগ পেয়েছেন। এক বছর চুক্তির বাইরে থাকা সাকিব আল হাসান আছেন নতুন চুক্তির তালিকায়। তিন ফরম্যাটের চুক্তিতে থাকা ক্রিকেটারদের মধ্যে তিনি একজন। সাকিব ছাড়া তিন ফরম্যাটের চুক্তিতে আছেন আরও ৪জন। এরা হলেন মুশফিকুর রহিম, তাসকিন আহমেদ, লিটন দাস এবং শরিফুল ইসলাম। প্রথমবারের মতো জায়গা পেয়েছেন শামীম হোসেন, নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান ও শরিফুল।

জাতীয় দলে ফেরার পাশাপাশি চুক্তিতে ফিরেছেন নুরুল হাসান সোহানও। আছেন শুধু টি-টোয়েন্টির তালিকায়। এছাড়া শুধু লাল বলের চুক্তিতে আছেন ৬জন। এরা হলেন মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত, আবু জায়েদ চৌধুরি, ইবাদত হোসেন, সাদমান ইসলাম ও সাইফ হাসান। তালিকায় নেই নাঈম হাসানের নাম।

বুধবার টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নাম সরিয়ে নেয়া তামিম ইকবাল আছেন শুধু টেস্ট এবং ওয়ানডের চুক্তিতে। এই তালিকায় তামিমের সঙ্গী হিসেবে আছে আরও ২জন। ওয়ানডে এবং টি-টোয়েন্টির তালিকায় আছেন ৪জন। এরা হলেন মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মাদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান এবং আফিফ হোসেন। তবে কেন্দ্রীয় চুক্তির তালিকা থেকে বাদ পড়েছেন মোহাম্মদ মিঠুন।

 

অর্থসূচক/এএইচআর

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.