প্রথম ওভারেই উইকেট পেলেন মেহেদি

নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টসে হেরেছে বাংলাদেশ। এদিন টসে জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক টম লাথাম।

টসে হেরে বল করতে নেমে নিজের প্রথম ওভারেই উইকেট পেলেন শেখ মেহেদি হাসান। ওভারের তৃতীয় বলে নিজের হাতে ক্যাচ বানিয়ে রাচিন রবীন্দ্রকে সাজঘরে ফেরান ডানহাতি এই অফ স্পিনার। মেহেদির গুড লেন্থের বল বুঝে উঠতে না পারায় বোলারের হাতে ক্যাচ দিয়ে ফেরেন রবীন্দ্র। নিজের অভিষেক ম্যাচেই গোল্ডেন ডাক মারেন তরুণ এই অলরাউন্ডার। অভিষেকে নিউজিল্যান্ডের তৃতীয় ওপেনার হিসেবে ডাক মারেন রবীন্দ্র।

এদিকে কিউইদের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে সুযোগ হয়নি শরিফুল ইসলাম ও সৌম্য সরকারের। ওপেনিংয়ে লিটন দাসের সঙ্গে খেলবেন নাইম শেখ। এদিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে পঞ্চম টি-টোয়েন্টিতে বিশ্রামে থাকার পর কিউইদের বিপক্ষে প্রথম ম্যাচেও নেই তিনি।

নিউজিল্যান্ডের বিপক্ষে তাঁর জায়গায় সুযোগ পাওয়া সাইফউদ্দিন রয়েছেন একাদশে। অস্ট্রেলিয়ার বিপক্ষে পঞ্চম টি-টোয়েন্টিতে ১২ রানে ৩ উইকেট নিয়েছিলেন তিনি।

জিম্বাবুয়ে ও অস্ট্রেলিয়া সিরিজে না খেলা মুশফিকুর রহিম রয়েছেন একাদশে। এ ছাড়া ব্যক্তিগত কারণে অস্ট্রেলিয়া না খেলা লিটনও জায়গা পেয়েছেন প্রথম টি-টোয়েন্টিতে। সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে অভিষেক হচ্ছে রাচিন রবীন্দ্র ও কোল ম্যাককনির। ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফর্ম করার সুবাদে বাংলাদেশের সঙ্গে সুযোগ হয়েছে তাঁর।

বাংলাদেশ একাদশ- নাইম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), আফিফ হোসেন ধ্রুব, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান ও নাসুম আহমেদ।

নিউজিল্যান্ড একাদশ- হেনরি নিকোলস, উইল ইয়ং, রাচিন রবীন্দ্র, টম লাথাম (অধিনায়ক/উইকেটরক্ষক), টম ব্লান্ডেল, কোল ম্যাককনি, কলিন ডি গ্র্যান্ডহোম, ডগ ব্রাসওয়েল, জ্যাকব ডাফি, ব্লের টিকনার ও এজাজ প্যাটেল।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.