অবসরের ঘোষণা ডেল স্টেইনের

২০১৯ সালে আন্তর্জাতিক টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন ডেল স্টেইন। এবার ২০২০ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেললেও ৫০ ওভারের ক্রিকেটে দেখা যায়নি অভিজ্ঞ এই পেসারকে। সর্বশেষ ৫ মাস আগে প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেছেন তিনি।

চলতি বছরের শুরুতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসর থেকে নিজেকে সরিয়ে নেয়ার পর এবার সবধরনের ক্রিকেটকে বিদায় বললেন স্টেইন। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছেন দক্ষিণ আফ্রিকার ডানহাতি এই পেসার।

২০১৯ সালে টেস্ট ক্রিকেট ছাড়ার পরের বছর দক্ষিণ আফ্রিকার কেন্দ্রীয় চুক্তি থেকে জায়গা হারান স্টেইন। যদিও একই বছর ঘরের মাঠে অস্ট্রেলিয়ার সিরিজের টি-টোয়েন্টি দলে সুযোগ পেয়েছিলেন তিনি। এরপর থেকে আর জাতীয় দলের জার্সিতে দেখা যায়নি তাঁকে।

২০০৪ সালের ডিসেম্বরে পোর্ট এলিজাবেথে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় স্টেইনের। পরের বছর এশিয়া একাদশের বিপক্ষে ওয়ানডেতে পথচলা শুরু হয় ডানহাতি এই পেসারের। টি-টোয়েন্টিতে অভিষেক হয় ২০০৭ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে।

দক্ষিণ আফ্রিকার জার্সিতে এখন পর্যন্ত ৯৩টি টেস্ট, ১২৫ ওয়ানডে ও ৪৭টি টি-টোয়েন্টি খেলেছেন স্টেইন। যেখানে টেস্টে ৪৩৯, ওয়ানডেতে ১৯৬ ও টি-টোয়েন্টিতে ৬৪ উইকেট নিয়েছেন ডানহাতি এই পেসার।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.