২০২২ সালে ক্রিকেটকে বিদায় বলবেন আফ্রিদি

ক্যারিয়ারে বেশ কয়েকবারই ক্রিকেট ছেড়ে দেয়ার ঘোষণা দিয়েছেন শহীদ আফ্রিদি। এমন ঘোষণার পরও ক্রিকেটের টানে ফিরেছেন বাইশ গজের লড়াইয়ে। আরও একবার অবসরের কথা জানালেন পাকিস্তানের সাবেক এই অধিনায়ক।

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) আগামী বছরের মৌসুম খেলে ক্রিকেটকে বিদায় বলতে চান তিনি। সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে আফ্রিদি জানিয়েছেন, ২০২২ পিএসএল ই তাঁর শেষ। এরপর সবধরনের ক্রিকেটকে বিদায় বলতে পারেন এই তারকা অলরাউন্ডার।

পিএসএলে বর্তমানে মুলতান সুলতানসের হয়ে খেলছেন আফ্রিদি। যার গেল জুনে পেশোয়ার জালমিকে হারিয়ে শিরোপার স্বাদ নিয়েছে। যদিও ইনজুরির কারণে সংযুক্ত আরব আমিরাত অংশে খেলা হয়নি তাঁর। এর আগে পেশোয়ারের হয়ে দুই এবং করাচি কিংসের হয়ে এক মৌসুম খেলেছেন আফ্রিদি।

ক্যারিয়ারের শেষ মৌসুমে মুলতান তাঁকে ছেড়ে দিলে কোয়েটা গ্লাডিয়েটর্সের হয়ে খেলার আগ্রহ প্রকাশ করেছেন ৪১ বছর বয়সি এই অলরাউন্ডার। এ প্রসঙ্গে আফ্রিদি বলেন, ‘সম্ভবত এটিই আমার শেষ পিএসএল হবে। এই সিজনে আমি কোয়েটা গ্লাডিয়েটর্সের হয়ে খেলতে চাই। যদি মুলতান আমাকে যেতে দেয়। যদি নাদিম ওমর ও কোয়েটার মালিক আমাকে চায় তাহলে আমি তাদের হয়ে প্রতিনিধিত্ব করতে চাই।’

সর্বশেষ ২০১৬ সালে পাকিস্তানের জার্সিতে খেলেছেন আফ্রিদি। এর মাঝে পাকিস্তান জাতীয় দলের হয়ে সুযোগ না পেলেও পিএসএল, বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) মতো ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে নিয়মিতই খেলেছেন তিনি। পিএসএলে এখন পর্যন্ত ৫০ ম্যাচ খেলে ৪৪ উইকেট নিয়েছেন অভিজ্ঞ এই অলরাউন্ডার।

যেখানে তাঁর ইকনোমি রেট ৬.৯৭ । সাতের চেয়ে কম রান দিয়ে তাঁর বেশি উইকেট নিতে পারেননি আর কোনো বোলার। ব্যাট হাতে মাত্র ৪৬৫ রান করেছেন তিনি। তবে তাঁর স্ট্রাইক রেট চোখে পড়ার মতো। কমপক্ষে ৩০ ইনিংস খেলেছেন এমন ব্যাটসম্যানদের মাঝে আফ্রিদির চেয়ে বেশি স্ট্রাইক রেটে রান করেছেন কেবল মাত্র কাইরন পোলার্ড (১৬৬.২৪), লুক রনকি (১৬৬.১২) এবং আসিফ আলি (১৬৪.২৯)।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.