ক্রিকেটকে বিদায় বললেন বিনি

আন্তর্জাতিক ও প্রথম শ্রেণীর ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন ভারতের অলরাউন্ডার স্টুয়ার্ট বিনি। অবসর গ্রহণের পর কোচিং পেশায়ই আগ্রহী এই সদ্য সাবেক ক্রিকেটার। আজ (৩০ আগস্ট) প্রকাশিত এক বিবৃতির মাধ্যমে নিজের অবসরের ঘোষণা দেন তিনি।

৩৭ বছর বয়সী এই ক্রিকেটার ভারতের হয়ে ৬টি টেস্ট খেলেছেন। ওয়ানডে খেলেছেন ১৪টি এবং ৩টি টি-টোয়েন্টি ম্যাচে ভারতের জার্সি গায়ে প্রতিনিধিত্ব করেছেন। ক্যারিয়ারে তেমন সাফল্য না পেলেও বিনির রয়েছে একটি অসাধারণ সাফল্য।

২০১৪ সালে বাংলাদেশের বিপক্ষে নেয়া ৯ রানের বিনিময়ে ৬ উইকেট ভারতীয় বোলারদের মধ্যেই সেরা বোলিং ফিগার। সর্বশেষ তিনি আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন ২০১৬ সালে। এখন তো অবসরের ঘোষণাই দিয়ে দিলেন।

বিবৃতিতে তিনি জানান, ‘এটা আমাকে অসম্ভব আনন্দিত এবং গর্বিত করে যখন আমি আন্তর্জাতিক পর্যায়ে নিজ দেশকে প্রতিনিধিত্ব করে। আমি আমার ক্রিকেট জীবনে সকল কোচের প্রতি কৃতজ্ঞ। একই সঙ্গে কৃতজ্ঞা জানাই সকল নির্বাচকদের যারা আমার ওপর বিশ্বাস রেখেছিলেন।’

তিনি আরও বলেন, ‘আমার সকল বন্ধুদের প্রতিও আমি কৃতজ্ঞ। তারা আমার ক্রিকেটীয় পথচলার স্বাক্ষী থেকেছে। আমার অধিনায়কেরা যারা আমার ওপর বিশ্বাস রেখেছে। এসবের কিছুই সম্ভব হতো না যদি না আমার পরিবার আমার পাশে না থাকত। আমি সকলের প্রতি কৃতজ্ঞ।’

বিনি বিশ্বকাপজয়ী অলরাউন্ডার রজার বিনির সন্তান। আন্তর্জাতিক ছাড়াও তিনি ১০০ টি লিস্ট এ, ১৫০ টি টি-টোয়েন্টি এবং ৯৫ টি আইপিএলের ম্যাচ খেলেছেন। রাজস্থান রয়্যালস, মুম্বাই ইন্ডিয়ান্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে।

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...