টিকার দুই ডোজ নিয়েছেন ৭৮ লাখ ৪০ হাজার মানুষ

করোনা মহামারি প্রতিরোধে এখন পর্যন্ত দেশে ৩ কোটি ২৩ লাখ ৬০ হাজার ৮০ ডোজ টিকা এনেছে সরকার। এরমধ্যে ২ কোটি ৬১ লাখ ২৯ হাজার ১৮৭ ডোজ টিকা দেওয়া হয়েছে। অর্থাৎ এই মুহূর্তে ৬২ লাখ ৩০ হাজার ৮৯৩ ডোজ টিকা মজুত আছে।

প্রথম ডোজ দেওয়া হয়েছে ১ কোটি ৮২ লাখ ৮৯ হাজার ১৮ জনকে এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ৭৮ লাখ ৪০ হাজার ১৬৯ জন। এগুলো দেওয়া হয়েছে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, চীনের তৈরি সিনোফার্ম, ফাইজার ও মডার্নার ভ্যাকসিন।

আজ রোববার (২৯ আগস্ট) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়।

স্বাস্থ্য অধিদফতরের দেওয়া তথ্যমতে, আজ অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ পেয়েছেন ১ হাজার ৮৪৮ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৯ হাজার ৮১৫ জন। এখন পর্যন্ত অ্যাস্ট্রাজেনেকা দেওয়া হয়েছে ১ কোটি ১১ লাখ ৪৩ হাজার ৭৪০ ডোজ।

পাশাপাশি আজ ফাইজারের প্রথম ডোজ দেওয়া হয়েছে ২৪২ জনকে এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৪৭ জন। আর এখন পর্যন্ত দেওয়া হয়েছে ৯৬ হাজার ২৭০ ডোজ।

এ ছাড়া ১ কোটি ১৬ লাখ ৮০ হাজার ৭৯৬ ডোজ সিনোফার্মের ভ্যাকসিন দেওয়া হয়েছে এখন পর্যন্ত। এরমধ্যে আজ প্রথম ডোজ নিয়েছেন দুই লাখ ২ হাজার ৯০৭ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ১ লাখ ২৬ হাজার ৮০১ জন।

মডার্নার টিকা এখন পর্যন্ত দেওয়া হয়েছে ৩২ লাখ ৮ হাজার ৩৮১ ডোজ। এরমধ্যে আজ প্রথম ডোজ দেওয়া হয়েছে ১৩ হাজার ৫৪ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৬৩ হাজার ৫৭৭ জনকে।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.