আফগানিস্তানে আটকে পড়া নাগরিকদের সঙ্গে যোগাযোগ রাখছে সরকার

আফগানিস্তানে আটকে পড়া বাংলাদেশি নাগরিকদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছে সরকার। একই সঙ্গে তাদের নিরাপদে ফেরানোর ব্যবস্থা নেওয়া হয়েছে।

আজ রোববার (২৯ আগস্ট) এক বিবৃতিতে এ তথ্য জানায় পররাষ্ট্র মন্ত্রণালয়।

বিবৃতিতে বলা হয়, আফগানিস্তানের পরিস্থিতি বাংলাদেশ গভীরভাবে পর্যবেক্ষণ করছে। গত ২৬ আগস্ট কাবুল বিমানবন্দরের কাছে বোমা হামলায় নিহতদের শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানায় বাংলাদেশ। একই সাথে আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি আমরা।

আফগানিস্তানের জনগণের পাশাপাশি আফগানিস্তানে বিদেশি নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য বাংলাদেশ সংশ্লিষ্ট সবাইকে আহ্বান জানায়। এখন পর্যন্ত বাংলাদেশ সরকার সেখানে আটকে থাকা প্রায় ২০ জন বাংলাদেশিকে ফেরত আনার প্রক্রিয়া সম্পন্ন করেছে। বাংলাদেশের নাগরিকসহ সব বিদেশি নাগরিকের নিরাপদ প্রস্থান সহজ করার জন্য সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছে বাংলাদেশ।

বিবৃতিতে আরও বলা হয়, বাংলাদেশ অবশিষ্ট বিদেশি নাগরিকদের প্রত্যাবর্তন প্রক্রিয়া অব্যাহত রাখতে চায়। আমরা আশা করছি, অনুকূল পরিবেশ তৈরি হলে উন্নয়নকর্মীরা আফগানিস্তানে ফিরে যেতে পারে। বাংলাদেশ এই সময়ে সংশ্লিষ্ট সব পক্ষকে সর্বোচ্চ সংযম বজায় রাখার আহ্বান জানায়। শিগগিরই আফগানিস্তানের পরিস্থিতি স্বাভাবিক ও শান্তি ফিরিয়ে আনার প্রত্যাশা করছে বাংলাদেশ।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.