ডিবি পরিদর্শক সাইফুল কারাগারে

চট্টগ্রামের এক ব্যবসায়ীকে ফেনীতে আটক করে ২০টি স্বর্ণের বার ডাকাতি ও লুণ্ঠন করা মামলায় তৃতীয় দফায় রিমান্ড শেষে ডিবির পরিদর্শক সাইফুল ইসলামকে কারাগারে পাঠানো হয়েছে। ১১ দিনের রিমান্ড শেষে শনিবার (২৮ আগস্ট) ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যজিস্ট্রেট মো. জাকির হোসাইনের আদালত তাকে কারাগারে পাঠান।

এর আগে ডিবি পরিদর্শক সাইফুলকে দ্বিতীয় দফায় চার দিনের রিমান্ড শেষে গত ১৯ আগস্ট আদালতে হাজির করা হয়। সে সময় তার আরও সাত দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিদর্শক মো. শাহ আলম। ২২ আগস্ট শুনানি শেষে তৃতীয়বারের মতো তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এ ঘটনায় গত ২৩ আগস্ট মামলার বাদী ব্যবসায়ী গোপাল দাশের গাড়িচালক শওকত আলী ঘটনার প্রত্যক্ষদর্শী সাক্ষী হিসেবে আদালতে জবানবন্দি দিয়েছেন।

গত ১৮ আগস্ট পুলিশের গাড়িচালক মঈনুল হোসেন ও আমজাদ হোসেন তুহিন আদালতে জবানবন্দি দেন। একইদিন দ্বিতীয় দফায় তিন দিন করে রিমান্ড শেষে এসআই মোতাহের হোসেন, এসআই মিজানুর রহমান, এসআই নুরুল হক এবং এএসআই অভিজিৎ রায় ও এএসআই মাসুদ রানাকে কারাগারে পাঠান আদালত। পাশাপাশি এই মামলায় আটক বাদীর সাবেক ব্যবসায়ী অংশীদার সমিদুল আলম ভুট্টো ১৫ আগস্ট রবিবার ডাকাতির ঘটনায় সংশ্লিষ্টতার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। তাকেও মামলায় গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

গত ৮ আগস্ট ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর ফতেহপুরে চট্টগ্রামের স্বর্ণ ব্যবসায়ী গোপাল কান্তি দাশের কাছ থেকে ২০টি স্বর্ণের বার ডাকাতি করা হয়। এ ঘটনায় ১০ আগস্ট ডিবির পরিদর্শক সাইফুলসহ ছয় কর্মকর্তার বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন তিনি। একইদিন তাদের গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় তাদের সাময়িক বরখাস্ত করা হয়।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.