পিসিবির সভাপতি হওয়ার দৌঁড়ে রমিজ রাজা

0
86

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) বর্তমান সভাপতি এহসান মানির মেয়াদ শেষ হচ্ছে চলতি মাসেই। তাতে আগামী কয়েকদিনের মাঝেই পরিবর্তন আসতে যাচ্ছে পিসিবির সভাপতি পদে। পাকিস্তানের সংবাদমাধ্যমগুলোর দাবি, মানির স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন রমিজ রাজা।

রমিজ রাজা দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক ক্রিকেটে ধারাভাষ্য দিচ্ছেন। সেই সুবাদে তার আন্তর্জাতিক যোগাযোগ খুবই ভালো। পাশাপাশি তিনি সুশিক্ষিত ও সাবেক ক্রিকেটার হওয়ায় পিসিবির গভর্নিং বোর্ডের পছন্দের তালিকায় সবার উপরে আছেন রাজা।

পিসিবি সূত্র জানিয়েছে, ‘সুশিক্ষিত ও যোগ্য হওয়ায় রমিজ একজন আদর্শ প্রার্থী। একজন ধারাভাষ্যকার হিসেবে তার দীর্ঘ দিন ধরে আন্তর্জাতিক যোগাযোগ রয়েছে। তিনি অতীতেও বোর্ডের সিইও ছিলেন এবং তার অন্যান্য ব্যস্ততার জন্য তা ছেড়ে দিয়েছিলেন।’

পিসিবির নতুন সভাপতি নিযুক্ত করার জন্য আগামী কয়েকদিনের মধ্যেই দুই জনের তালিকা দেবেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। সেই তালিকা অনুযায়ী যাচাই বাচাই শেষে চেয়ারম্যান নিয়োগ দেবে পিসিবির গভর্নিং বোর্ডের সদস্যরা।

পিসিবি সূত্রে জানা গেছে, ‘সভাপতি নির্বাচনের জন্য আগামী কয়েক দিনের মধ্যেই পিসিবির গভর্নিং বোর্ডের কাছে দুই জনের নাম পাঠাবেন প্রধানমন্ত্রী। সেখান থেকে বোর্ড সদস্যরা একজনকে নির্বাচিত করবেন।’

মানি শারীরিকভাবে অসুস্থ থাকায় তিনি আর এ পদে বহাল থাকতে চান না বলে জানিয়েছেন বোর্ডকে। তাই সভাপতি পদে নির্বাচনের জন্য ইতোমধ্যেই প্রস্তুতি শুরু করেছে পিসিবি। অবসর প্রাপ্ত বিচারক আমজাদ শেখকে এই নির্বাচনের জন্য নির্বাচন কমিশনার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

অর্থসূচক/এএইচআর