করোনায় চট্টগ্রামে আরও ১০ জনের মৃত্যু

প্রতিনিধি

0
96

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে সর্বশেষ ২৪ ঘণ্টায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন ৩০১ জনের শরীরে এই ভাইরাস শনাক্ত হয়েছে। সংক্রমণ হার ১৫ দশমিক ৭০ শতাংশ।

আজ শুক্রবার (২০ আগস্ট) দুপুরে জেলা সিভিল সার্জন কার্যালয়ের করোনা সংক্রান্ত প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে জানা যায়, কক্সবাজার মেডিকেল কলেজ ও চট্টগ্রামের ৯টি ল্যাবে গতকাল বৃহস্পতিবার এক হাজার ৯১৭ জনের নমুনা পরীক্ষা করে নতুন ৩০১ জন পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে শহরের বাসিন্দা ১৬১ জন ও ১৩ উপজেলার ১৪০ জন।

উপজেলায় আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ রাউজানে ৩৬ জন, হাটহাজারীতে ২৪ জন, সাতকানিয়ায় ২০ জন, ফটিকছড়িতে ১৫ জন, আনোয়ারায় ১০ জন, লোহাগাড়া, বোয়ালখালী ও চন্দনাইশে ৮ জন করে, সীতাকুণ্ডে ৫ জন, পটিয়ায় ৩ জন, রাঙ্গুনিয়া, মিরসরাই ও বাঁশখালীতে ১ জন করে রয়েছেন।

এ নিয়ে জেলায় করোনা ভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা ৯৬ হাজার ৫০৩ জন। সংক্রমিতদের মধ্যে শহরের বাসিন্দা ৭০ হাজার ৬৪৩ জন ও গ্রামের ২৫ হাজার ৮৬০ জন।

করোনায় আক্রান্তদের মধ্যে গতকাল শহরের ২ ও গ্রামের ৮ রোগীর মৃত্যু হয়। ফলে মৃতের সংখ্যা বেড়ে এখন ১ হাজার ১৬৬ জন হয়েছে। এতে শহরের বাসিন্দা ৬৬৪ জন ও গ্রামের ৫০২ জন। সুস্থতার ছাড়পত্র পেয়েছেন নতুন ৫৩৫ জন। ফলে মোট আরোগ্য লাভকারীর সংখ্যা ৬৪ হাজার ১৫ জনে উন্নীত হয়েছে। এর মধ্যে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ৯ হাজার ২০৫ জন এবং বাড়ি থেকে চিকিৎসায় আরোগ্য লাভ করেন ৫৪ হাজার ৮১০ জন।

অর্থসূচক/কেএসআর