রাজশাহী মেডিকেলের করোনা ইউনিটে আরও ১২ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১২ জন মারা গেছেন। তাদের মধ্যে করোনায় ৬ জন এবং করোনা উপসর্গ নিয়ে ৬ জন মারা গেছেন।

চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (১৯ আগস্ট) সকাল ৯টা থেকে শুক্রবার (২০ আগস্ট) সকাল ৯টার মধ্যে তারা মারা যান।

আজ শুক্রবার (২০ আগস্ট) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে রাজশাহীর ৩ জন, চাঁপাইনবাবেগঞ্জের একজন, নাটোরের একজন এবং নওগাঁর একজন প্রাণ হারিয়েছেন। করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে মারা গেছেন রাজশাহীর ২ জন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের একজন, পাবনার একজন এবং মেহেরপুরের একজন। স্বাস্থ্যবিধি মেনে মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৩ জন মারা গেছেন হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ)। এ ছাড়া ১৪, ১৭ ও ২৯/৩০ নম্বর ওয়ার্ডে ২ জন করে এবং ১, ৩ ও ২২ নম্বর ওয়ার্ডে একজন করে মারা গেছেন।

এই এক দিনে ৯ জন পুরুষ এবং ৩ জন নারী প্রাণ হারিয়েছেন করোনা ইউনিটে। যাদের ৪ জনের বয়স ৬১ বছরের উপরে। এ ছাড়া ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী একজন, ৩১ থেকে ৪০ বছর বয়সী একজন এবং ২১ থেকে ৩০ বছর বয়সী ২ জন মারা গেছেন।

রামেক পরিচালক আরও জানান, শুক্রবার সকাল ৯টা পর্যন্ত ৫১৩ শয্যার রামেক করোনা আইসোলেশন ইউনিটে রোগী ভর্তি ছিলেন ২৩৬ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ২৫৪ জন।

বর্তমানে রাজশাহীর ১১১ জন, চাঁপাইনবাবগঞ্জের ৩১ জন, নাটোরের ৩৪ জন, নওগাঁর ২০ জন, পাবনার ২৫ জন, কুষ্টিয়ার ৭ জন, জয়পুরহাটের ৪ জন, মেহেরপুরের ২ জন, বগুড়ার একজন এবং টাঙ্গাইলের একজন চিকিৎসাধীন রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১২৭ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৭৭ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৩২ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২০ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ৩১ জন।

এর আগে বৃহস্পবার (১৯ আগস্ট) রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল ল্যাবে ১৪৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ৫৭ জনের নমুনায়।

একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ৫৫৫ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ১০৪ জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ২৫ দশমিক ৩৬ শতাংশ পজিটিভ। এই দিন চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ, নাটোর ও জয়পুরহাট জেলার নমুনায় কারও করোনা শনাক্ত হয়নি।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.