আমার ছাত্রদের বিরুদ্ধে কোনো অভিযোগ নেই: আসিফ নজরুল

বিভাগীয় কক্ষে ছাত্রলীগের তালা ঝোলানোর ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের চেয়ারম্যান ও অধ্যাপক ড. আসিফ নজরুল বলেছেন, আমার শিক্ষার্থীদের বিরুদ্ধে কোনো অভিযোগ নেই। তাদের বিরুদ্ধে আমি ব্যক্তিগতভাবে কখনোই ব্যবস্থা নিতে পারি না। বিশ্ববিদ্যালয় প্রশাসন চাইলে নিতে পারে।

বৃহস্পতিবার সন্ধ্যায় তিনি এ কথা বলেন। আসিফ নজরুল বলেন, তাদের বিবেকবোধের ওপর আমার আস্থা আছে। আমি কেমন তা আমার ছাত্ররা জানে। এখন রাজনৈতিক কারণে তাদের হয়তো অনেক কিছুই করতে হয়। তবে এ কারণে তাদের প্রতি আমার ভালোবাসা কমে যাবে না।

সামাজিক যোগাযোগমাধ্যমে একটি স্ট্যাটাসকে কেন্দ্র করে জঙ্গিবাদকে উসকে দেওয়ার অভিযোগ এনে আসিফ নজরুলের বিভাগীয় কক্ষে বুধবার দুপুর দেড়টায় তালা ঝুলিয়ে দেন ছাত্রলীগের বিক্ষুব্ধ নেতাকর্মীরা। আজ বিকেলে তালা খুলে দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। পাশাপাশি কক্ষের দরজায় সাঁটানো পোস্টারগুলো পুড়িয়ে ফেলা হয়। এর আগে তালা ভাঙতে উপাচার্য বরাবর আবেদন করেন আসিফ নজরুল।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড মো  আখতারুজ্জামান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় গণতান্ত্রিক জায়গা। আসিফ নজরুল আমাদের আইন বিভাগের চেয়ারম্যান। কী ঘটেছিল, সেই তথ্যগুলো নিতে বলেছি। প্রক্টর স্যার বিষয়টি দেখছেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, এটি বিশ্ববিদ্যালয়ের কক্ষ। এটি কারো ব্যক্তিগত কক্ষ নয়। আমরা সবসময় বিশ্ববিদ্যালয়ের সার্বিক নিরাপত্তার বিষয়ে কাজ করি। তাই আমি নিজে উপস্থিত থেকে তালা খুলে দিয়েছি। বিশ্ববিদ্যালয়ে যেন অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি না হয়, সেদিকে লক্ষ্য রেখে আমাদের সার্বিক বিষয়ে যত্নশীল ও সহনশীল হওয়া উচিত।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.