আরও ২৭০ ডেঙ্গু রোগী হাসপাতালে

করোনা মহামারির এ তাণ্ডবের মধ্যেই প্রকট আকার ধারণ করছে ডেঙ্গু। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু শনাক্ত হয়ে আরও ২৭০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। আর তাদের অধিকাংশই রাজধানী ঢাকার বাসিন্দা। এছাড়া ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশে এ বছরে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩১ জনে।

আজ বৃহস্পতিবার (১৯ আগস্ট) বিকেলে সারাদেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, দেশে গত ২৪ ঘণ্টায় (একদিনে) নতুন করে ২৭০ জনের দেহে ডেঙ্গু রোগ শনাক্ত হয়েছে। এরমধ্যে রাজধানী ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ২৪০ জন এবং ঢাকার বাইরে নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩০ জন।

এনিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি হওয়া রোগীর সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ২৩৮ জনে। ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে এক হাজার ১৪৫ জনসহ অন্যান্য বিভাগে বর্তমানে সর্বমোট রোগী ভর্তি হয়েছেন ৯৩ জন।

এর আগে ১৮ আগস্ট সারাদেশে ৩০৬ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছিল। তার আগের দিনও (১৭ আগস্ট) রেকর্ড ৩২৯ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.