সাংবাদিক জাহিদুজ্জামান ফারুক আর নেই

বিশিষ্ট সাংবাদিক, দৈনিক অর্থনীতির সম্পাদক, জাতীয় প্রেস ক্লাব ব্যবস্থাপনা কমিটির সদস্য ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির সিনিয়র সদস্য জাহিদুজ্জামান ফারুক আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

দীর্ঘদিন ক্যানসারের সঙ্গে লড়াই করে বৃহস্পতিবার দুপুর সোয়া দুইটার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর।

পরিবার সূত্রে জানা গেছে, হাসপাতালে ক্যানসারের চিকিৎসা নিয়েছিলেন জাহিদুজ্জামান ফারুক। এরপর ঢাকার ইস্কাটন গার্ডেন রোডের ইস্টার্ন হাউজিং অ্যাপার্টমেন্টে অবস্থিত (সুইস স্কুলের বিপরীত) নিজ বাসভবনে গুরুতর অসুস্থ অবস্থায় ছিলেন। ধীরে ধীরে তিনি কথা বলার শক্তি হারিয়ে ফেলেন। এ অবস্থায় আজ তিনি মারা গেলেন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মশিউর খান জানান, জাহিদুজ্জামান ফারুকের মরদেহ জাতীয় প্রেস ক্লাবে নেওয়া হবে। বাদ আসর তার জানাজা শেষে তার দাফন হবে।

মৃত্যুকালে জাহিদুজ্জামান ফারুক তার স্ত্রী ও দুই ছেলে এবং এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন‌। তার মৃত্যুতে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়াও শোক জানিয়েছেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.