যুবকের দংশনে বিষাক্ত কেউটের মৃত্যু!

অদ্ভুত এক উলট পুরাণের সাক্ষী থাকল ভারতের উড়িষ্যা। সাপের ছোবলের পর পালটা সাপকেই কামড়ে দিল এক আদিবাসী যুবক। ফল হল অবিশ্বাস্য। মৃত্যুর কোলে ঢলে পড়ল সাপটিই! সম্প্রতি উড়িষ্যার জয়পুরের এক প্রত্যন্ত গ্রামে ঘটেছে এই আশ্চর্য ঘটনা।

ধানক্ষেতের কাজ সেরে রাত্রিবেলা বাড়ি ফিরছিলেন কিশোর বদরা নামের বছর পঁয়তাল্লিশের এক যুবক। অন্ধকার মাঠের আড়ালেই লুকিয়ে ছিল সাপটি। তার গায়ে পা পড়তেই কামড় বসিয়ে দেয় কিশোরের পায়ে। আতঙ্কে মাথাখারাপ হয়ে যায় তার। সাপটাকে নিজের হাতে ধরে ফেলে। আর তারপর বসিয়ে দেয় কামড়!

কিশোরের কথায়, কাল রাতে বাড়ি ফেরার পথে আচমকাই বুঝতে পারি কী যেন আমার পায়ে কামড়ে দিয়েছে। টর্চ জ্বালাতেই দেখতে পাই একটা কেউটে। বদলা নিতে আমি ওটাকে হাতে তুলে নিয়ে কামড় বসিয়ে দিই।

তিনি লক্ষ্য করেন সাপটি নিস্তেজ হয়ে পড়ছে। এরপরই পরিষ্কার হয়ে যায়, পঞ্চত্ব প্রাপ্তি ঘটেছে সেটির। সাপটিকে হাতে ঝুলিয়ে বাড়ি ফিরে আসেন কিশোর। স্ত্রীকে সগর্বে জানান নিজের কীর্তির কথা। দ্রুতই গ্রামে চাউর হয়ে যায় আজব এই ঘটনা। লোকে ছুটে আসে কিশোরকে দেখতে। ভিড় জমতে থাকে কিশোরের বাড়িতে।

কিন্তু সাপের কামড়ে কিশোরের কোনও ক্ষতি হয়নি? কিশোর জানাচ্ছেন, কোনও অসুবিধাই হয়নি তার। আর সেই কারণেই গ্রামের বহু লোকের পীড়াপীড়ি সত্ত্বেও তিনি স্থানীয় হাসপাতালে যাননি। তবে স্থানীয় এক ওঝার কাছে গিয়েছিলেন কিশোর।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.