বরিশালে আক্রান্ত ও মৃত্যু কমেছে

বরিশাল বিভাগে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় এ বিভাগে করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে আটজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনায় ছয়জন ও উপসর্গ নিয়ে দুইজন মারা গেছেন। একই সময়ে করোনা রোগী শনাক্ত হয়েছেন ২৫৫ জন। আর এ সময়ের ১ হাজার ৯৬ জন সুস্থ হয়েছেন।

মঙ্গলবার (১৭ আগস্ট) সকালে স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার দাস এ তথ্য নিশ্চিত করে জানান, গত ২৪ ঘণ্টায় বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে দুইজন এবং করোনা ওয়ার্ডে করোনায় আক্রান্ত তিনজনের মৃত্যু হয়েছে। এছাড়া বিভাগের বিভিন্ন জেলা-উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনায় আক্রান্ত হয়ে আরও তিনজনের মৃত্যু হয়েছে।

করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ছয়জনের মধ্যে বরিশালে দুইজন, পটুয়াখালীতে একজন, ভোলায় একজন ও বরগুনায় দুইজন রয়েছেন। সবমিলিয়ে বরিশাল বিভাগে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৬০৬ জনে। একই সময় করোনায় আক্রান্ত হয়েছেন ২৫৫ জন। এ নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪১ হাজার ৫৯৭ জনে। আর এ সময়ের মধ্যে সুস্থ হয়েছে ১ হাজার ৯৬ জন, যা নিয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২৬ হাজার ২৪২ জন।

আক্রান্তদের মধ্যে বরিশাল জেলায় নতুন ১১০ জন নিয়ে মোট ১৭ হাজার ৬৩ জন, পটুয়াখালীতে নতুন ৪৮ জন নিয়ে মোট ৫ হাজার ৭১৭ জন, ভোলায় নতুন ৪৮ জনসহ মোট ৫ হাজার ৮৩১ জন, পিরোজপুরে নতুন ১৩ জনসহ মোট ৫ হাজার ১২ জন, বরগুনায় নতুন ২৭ জনসহ মোট ৩ হাজার ৫৪৫ জন ও ঝালকাঠিতে নতুন ৯ জন নিয়ে মোট ৪ হাজার ৪২৯ জন রয়েছেন।

এদিকে, শেবাচিম হাসপাতালের পরিচালকের দপ্তর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় শুধু বরিশাল শেবাচিম হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে দুইজনের এবং করোনা ওয়ার্ডে তিনজনের মৃত্যু হয়েছে। যা নিয়ে শুধু শেবাচিম হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডেই উপসর্গ নিয়ে ৯১৯ জন এবং করোনা ওয়ার্ডে করোনায় আক্রান্ত হয়ে ৩৬৬ জনের মৃত্যু হয়েছে। আর উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা ৯১৯ জনের মধ্যে ৬৪ জনের কোভিড টেস্টের রিপোর্ট এখনও হাতে পাওয়া যায়নি।

ওই হাসপাতাল পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় (মঙ্গলবার) সকাল পর্যন্ত শেবাচিমের করোনার আইসোলেশন ওয়ার্ডে ১৫ জন ও করোনা ওয়ার্ডে ১৬ জন ভর্তি হয়েছেন। করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ১৭০ জন চিকিৎসাধীন। তাদের মধ্যে ৬২ জন করোনা ওয়ার্ডে এবং ১০৮ জন আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। আরটি পিসিআর ল্যাবে মোট ১৮৮ জন করোনা পরীক্ষা করান। এর মধ্যে ৩৯ দশমিক ৩৬ শতাংশ পজিটিভ শনাক্তের হার।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.