চট্টগ্রামে করোনায় মৃত্যু আরও ৭

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও সাতজনের মৃত্যু হয়েছে। একই সময়ে এখানে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৩০ জন।

সোমবার (১৬ আগস্ট) সকালে সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়। এ নিয়ে চট্টগ্রামে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ১২৮ জন। এর মধ্যে ৬৪৯ জন চট্টগ্রাম নগরীর, বাকি ৪৭৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। অন্যদিকে এই পর্যন্ত চট্টগ্রামে করোনা রোগী শনাক্ত হয়েছে ৯৫ হাজার ৪৪ জন। এর মধ্যে ৬৯ হাজার ৭৭৫ জন চট্টগ্রাম নগরীর। বাকি ২৫ হাজার ২৬৯ জন চট্টগ্রামের বিভিন্ন উপজেলার বাসিন্দা।

প্রতিবেদন আরও হয়েছে, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের সাতটি ল্যাবে এক হাজার ৭৮৩টি নমুনা পরীক্ষায় ২৩০ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৯৮৪টি এবং চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ৩২৫টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে বিআইটিআইডি ল্যাবে ৬৬ জন, চমেক ল্যাবে ৭৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়। এছাড়া এদিন ১৮টি অ্যান্টিজেন পরীক্ষায় চার জনের করোনা শনাক্ত হয়।

অন্যদিকে বেসরকারি ইমপেরিয়াল হাসপাতালে ১৯৮টি নমুনা পরীক্ষা করে ২৫ জন, শেভরন হাসপাতাল ল্যাবে ৯৩টি নমুনা পরীক্ষায় একজন, মা ও শিশু হাসপাতলে ২৩টি নমুনা পরীক্ষা করে আটজন, মেডিক্যাল সেন্টার হাসপাতালে ৩৫টি নমুনা পরীক্ষা করে ১১ জন এবং ইপিক হেলথ কেয়ারে ১০৭টি নমুনা পরীক্ষায় ৪০ জনের করোনা শনাক্ত হয়েছে।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.