ভারতে করোনায় আরও জনের ৪৭৮ মৃত্যু

প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ভারতে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪৭৮ জনের। এই সময়ে দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৮ হাজার ৬৬৭ জন।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুযায়ী, শনিবার (১৪ আগস্ট) পর্যন্ত ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ২১ লাখ ৫৬ হাজার ৪৯৩ জন। এই পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ৩০ হাজার ৭৩২ জনের। দেশটিতে মোট কোভিড সংক্রমণের হার সামান্য কমে হয়েছে ৬.৫৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায়ও সংক্রমণের হার কমেছে। গত ২৪ ঘণ্টায় কোভিড সংক্রমণের হার ১.৭৩ শতাংশ।

আক্রান্তের তুলনায় গত ২৪ ঘণ্টায় ভারতে সুস্থতার সংখ্যা কম। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৩৫ হাজার ৭৪৩ জন। এখন পর্যন্ত মোট ৩ কোটি ১৩ লাখ ৩৮ হাজার ৮৮ জন সুস্থ হয়ে উঠেছেন। অর্থাৎ ভারতে গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগীর সংখ্যা বেড়েছে। এই মুহূর্তে মোট সক্রিয় রোগীর সংখ্যা ৩ লাখ ৮৭ হাজার ৬৭৩।

গত ২৪ ঘণ্টায় ভারতে মোট ২২ লাখ ২৯ হাজার ৭৯৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৪৯ কোটি ১৭ লাখ ৫৭৭ জনের। অন্যদিকে এক দিনে ভারতে ৬৩ লাখ ৮০ হাজার ৯৩৭ জনকে টিকা দেওয়া হয়েছে। টিকাকরণ শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত ৫৩ কোটি ৬১ লাখ ৮৯ হাজার ৯০৩ জন টিকা পেয়েছেন।

অর্থসূচক/এএইচআর

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.