ধর্ষণের অভিযোগে এসপির বিরুদ্ধে মামলা নেওয়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

0
91

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর এসপি মোকতার হোসেনের বিরুদ্ধে পুলিশের এক নারী পরিদর্শককে ধর্ষণের অভিযোগে দায়ের করা মামলা আমলে নিয়ে উত্তরা পূর্ব থানার ওসিকে পরবর্তী পদক্ষেপ গ্রহণের নির্দেশ দিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার (১২ আগস্ট) বিকালে ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক মোছা. কামরুন্নাহারের আদালত এ নির্দেশ দেন।

এর আগে আজ দুপুরে বাদী হয়ে আদালতে মামলার আবেদনটি করেন এক নারী পুলিশ পরিদর্শক। এরপর বাদীর জবানবন্দি গ্রহণ করে এ ব্যাপারে পরে আদেশ দেবেন বলে জানান আদালত। পরে বিকালে আদালত মামলাটির নথিপত্র ও আলামত পর্যালোচনা করে উত্তরা পূর্ব থানার ওসিকে মামলাটি এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দেন এবং এ ব্যাপারে পরবর্তী পদক্ষেপ নিতে বলেন।

ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর পাবলিক প্রসিকিউটর (পিপি) আফরোজা আহমেদ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার আবেদনে ওই নারী পুলিশ কর্মকর্তা অভিযোগ করেছেন, দুই বছর আগে তিনি সুদানে জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনীতে কর্মরত ছিলেন। তখন সুদানে কর্মরত ছিলেন এসপি মোক্তার। ২০১৯ সালের ২০ ডিসেম্বর এসপি মোক্তার হোসেন তাকে ধর্ষণ করেন। পরে বিয়ের আশ্বাস দিয়ে সুদান ও বাংলাদেশে তাকে আরও কয়েকবার ধর্ষণ করেন মোক্তার হোসেন।
বাদী বিষয়টি নিয়ে পুলিশ ডিপার্টমেন্টে অভিযোগ করেন বলেও মামলার আবেদনে উল্লেখ করা হয়েছে।

অর্থসূচক/কেএসআর