পুরো সিরিজ থেকেই ছিটকে গেলেন ব্রড

ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু ১২ আগস্ট। আর দুদিন আগেই চোটে পড়েন ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রড। আগে জানা গিয়েছিল শুধু দ্বিতীয় টেস্টেই খেলতে পারবেন না তিনি।

ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এবার জানিয়েছে পুরো সিরিজ থেকেই ছিটকে গেছেন ব্রড। তার বদলি হিসেবে আগেই দলে ডাকা হয়েছে সাকিব মাহমুদকে। বুধবার ব্রডের এমআরআই করানো হয়েছিল। এর রিপোর্টেই জানা গেছে ব্রডের পেশির চোট বেশ গুরুতর। এর ফলে ক্রিকেট থেকে লম্বা সময়ের জন্য দূরে থাকতে হচ্ছে তাকে।

ভারতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্ট শুরুর আগে মঙ্গলবার (১০ আগস্ট) নিজেদের ঝালিয়ে নিতে অনুশীলনে নামে ইংল্যান্ড। যেখানে অনুশীলন করতে গিয়ে ডান পায়ের পেশিতে চোট পান ব্রড। অভিজ্ঞ এই পেসারের অনুপস্থিতিতে দ্বিতীয় টেস্টের একাদশে দেখা যেতে পারে সাকিবকে। সর্বশেষ পাকিস্তানের বিপক্ষে সিরিজে দারুণ ফর্মে ছিলেন সাকিব।

সেই অসাধারণ খেলারই পুরষ্কার পেতে যাচ্ছেন এবার। ভারতের বিপক্ষে আসন্ন লর্ডস টেস্টে অভিষেক হতে যাচ্ছে এই ডানহাতি পেসারের। ইনজুরির কারণে ভারতের বিপক্ষে টেস্ট স্কোয়াডে নেই জোফরা আর্চার ও ক্রিস ওকস। ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য বিরতি নেয়ায় ভারতের বিপক্ষে খেলছেন না অলরাউন্ডার বেন স্টোকসও।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.