বাংলাদেশের উদযাপনের ভিডিও নিয়ে অজি শিবিরে ঝগড়া

বাংলাদেশের বিপক্ষে ৪-১ ব্যবধানে সিরিজ হারের ক্ষত এখনও দগদগে অস্ট্রেলিয়ার। এরই মধ্যে টাইগারদের সিরিজ জয়ের উদযাপনের ভিডিও নিয়ে তোলপাড় বেধে গেছে অজি শিবিরে। প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গার ঝগড়া বাধিয়ে দিয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটের দুই কর্মীর সঙ্গে।

টানা তিন ম্যাচ জিতে অজিদের বিপক্ষে সিরিজ নিশ্চিত করেছিল বাংলাদেশ। এরপর বাংলাদেশের ড্রেসিং রুমে টাইগার ক্রিকেটাররা জড়ো হয়ে গেয়েছেন দলীয় সঙ্গীত ‘আমরা করবো জয়’। এই ভিডিও আপলোড করা হয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে। এ নিয়েই শুরু হয়েছে বিপত্তি।

এই ভিডিও কেন পোস্ট করা হয়েছে এ নিয়ে ল্যাঙ্গার ও টিম ম্যানেজার গাভিন ডোভি উত্তপ্ত বাক্য বিনিময়ে জড়িয়ে পড়েন দুই কর্মীর সঙ্গে। এমনটাই জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়ার বেশ কয়েকটি সংবাদমাধ্যম। বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়া দলের সঙ্গে এসেছিলেন ‘ক্রিকেট ডটকম ডট এইউ’র দুই কর্মী। তাদের দায়িত্ব ছিল এই সিরিজে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া দলের কর্মকাণ্ড সামাজিক যোগাযোগমাধ্যম ও ওয়েবসাইটে পোস্ট করা। তারা বাংলাদেশের উদযাপনের মুহূর্ত পোস্ট করার পরই এ নিয়ে আপত্তি জানান ডোভি ও ল্যাঙ্গার। সেখান থেকেই ঘটনার সূত্রপাত।

বাংলাদেশের বিপক্ষে ৩-০ ব্যবধানে সিরিজ হারের পর প্রথমে ম্যানেজার ডোভি একজন কর্মীকে বলেন, অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ের পর বাংলাদেশ ক্রিকেট দলের উৎসবের ভিডিও ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে প্রকাশ করা কোনোভাবেই তাঁদের উচিত হয়নি। সেই সময় এই বিষয়ে আপত্তি জানান ল্যাঙ্গারও।

সেই দুই কর্মী ল্যাঙ্গার ও ডোভিকে বোঝানোর চেষ্টা করেন। এমন ঘটনা অস্ট্রেলিয়া দলের মধ্যে যেতেও সময় লাগেনি। এর ফলে বিব্রতকর মুহূর্তের মধ্যে পড়েন বাংলাদেশ সফররত ক্রিকেটাররা। এই বিষয়ে অস্ট্রেলিয়ার প্রভাবশালী সংবাদমাধ্যম সিডনি মর্নিং হেরাল্ডের সঙ্গে কথা বলেছেন ডোভি।

তিনি বলেন, ‘দলের পরিবেশ যথেষ্ট ভালো ছিল। এটিকে অন্যভাবে ব্যাখ্যা করার কোনো সুযোগ নেই। পুরো বিষয়টিই ছিল এক ধরনের খোলামেলা আলোচনা। এমন আলোচনা দলের মধ্যে, খেলোয়াড়, কর্মকর্তা বা অন্যান্য কর্মীর মধ্যে হতেই পারে।’

যদিও অস্ট্রেলিয়া দলের এই ম্যানেজার উত্তপ্ত বাক্য বিনিময়ের বিষয়টি অস্বীকার করেছেন। তিনি বলেন, ‘হ্যাঁ, বিষয়টিতে আমাদের মতে পার্থক্য ছিল এবং এ মতপার্থক্যের বিষয়টি আমরা মেনে নিয়েছি। তবে এটি এমন একটা আলোচনা ছিল, যেটি লোকচক্ষুর আড়ালেই হওয়া উচিত ছিল। আমি বিষয়টির দায়িত্ব পুরোপুরি নিজের কাঁধে তুলে নিচ্ছি।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.