২৭১টি নতুন ইমোজি আসছে হোয়াটসঅ্যাপে

নতুন ইমোজি সাপোর্ট যুক্ত হচ্ছে জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপের সাম্প্রতিক আপডেটে। ফলে অ্যান্ড্রয়েড ডিভাইস ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপের আইওএস সংস্করণের চেয়ে অপেক্ষাকৃত বড় আকারের নতুন ইমোজিগুলো ব্যবহার করতে পারবেন।

প্রাথমিকভাবে হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড বেটা ভার্সনে এই আপডেট এসেছে। আশা করা যাচ্ছে খুব দ্রুত অ্যাপটির স্টেবেল ভার্সনের জন্যও নতুন আপডেট উন্মুক্ত করা হবে।

চলতি বছরই হোয়াটসঅ্যাপ আইওএস ডিভাইসের জন্য একটি নতুন আপডেট (১৪.৫) নিয়ে আসে। এই আপডেট ডাউনলোডের পর অ্যাপল ডিভাইস ব্যবহারকারীরা কি-বোর্ডের মাধ্যমে ২১৭টি নতুন ইমোজি অন্যকে পাঠানোর সুযোগ পেয়ে যান। প্রত্যেকটি ইমোজিই অত্যন্ত আকর্ষণীয় এবং মজাদার।

ইমোজিগুলো প্রচলিত ইমোজির চেয়ে আকারে বড়। তাই নতুন আপডেট পেয়ে আইওএস ব্যবহারকারীরা বেশ খুশি হয়েছিলেন। তারা অ্যান্ড্রয়েড ব্যবহারকারী বন্ধুদের মেসেজ পাঠানোর সময় নতুন ইমোজিগুলো ব্যবহার করতেন। কিন্তু সাপোর্ট না করার ফলে অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মের সদস্যেরা পাঠানো ইমোজিগুলো দেখতে পেতেন না।

এই সমস্যা সমাধানের জন্য হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েডের সাম্প্রতিক বেটা আপডেটে (২.২১.১৬.১০) নতুন ইমোজি সাপোর্ট প্রদান করছে। এই বেটা আপডেট ডাউনলোড করে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা নতুন ইমোজিগুলো দেখতে সক্ষম হবেন।

যদিও অন্যকে এগুলো পাঠাতে হলে তাকে ইন-অ্যাপ ইমোজি পিকারের (In-app Emoji Picker) শরণাপন্ন হতে হবে।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.